রবিবার, সেপ্টেম্বর ২২

টক্কর চলছেই: বিরাট যেই রোনাল্ডোর দিকে, রোহিত-ভক্তরা বললেন মেসি

দ্য ওয়াল ব্যুরো: বিরাট কোহলি ও রোহিত শর্মাকে নিয়ে বিতর্ক যেন থামছেই না। কয়েক ঘণ্টা পরেই ফ্লরিডায় প্রথম টি ২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নামবে টিম ইন্ডিয়া। তার আগেই ফের সামনে এল অধিনায়ক ও তাঁর ডেপুটিকে নিয়ে বিতর্ক। সম্প্রতি পর্তুগালের ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে বিশ্বের সেরা ফুটবলার বলেছিলেন বিরাট। তাঁর এই বক্তব্যের বিরুদ্ধে এ বার রোহিত শর্মা ও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে টেনে আনলেন সমর্থকরা।

সম্প্রতি ফিফা ডট কমকে দেওয়া একটা ইন্টারভিউতে বিরাট বলেছিলেন, তাঁর চোখে বিশ্বের সেরা ফুটবলারের নাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি বলেন, “আমার মতে, ক্রিশ্চিয়ানো সবার উপরে। তাঁর দায়বদ্ধতা ও পরিশ্রমের কোনও তুলনা হয় না। প্রতি ম্যাচেই দেখা যায়, ও জেতার জন্য কতটা পাগল। রোনাল্ডো যে ক্লাবেই খেলুক, আমি তাকে সাপোর্ট করি। ও আমাকে অনুপ্রেরণা দেয়।”

কোহলির এই মন্তব্যের পরে তাঁর সমর্থকরা অনেকেই তাঁর প্রশংসা করতে থাকেন। কেউ বলেন, সত্যি তো সেরা ক্রিকেটার তো সেরা ফুটবলারকেই পছন্দ করবেন। কেউ আবার বলেন, ঠিক ফুটবলারকেই অনুসরণ করেন বিরাট। দুজনেই সর্বকালের সেরা।

তবে এই মন্তব্যের পর শুরু হয় সমালোচনাও। কেউ বলেন, ‘আপনি গিয়ে ডিভিলিয়ার্স, ধোনি কিংবা শচীন তেণ্ডুলকরকে জিজ্ঞেস করুন। ক্রিকেটের সব ঠাণ্ডা মাথার লোকেরা কিন্তু মেসিকেই পছন্দ করেন।’ কেউ আবার বলেন, ‘মনে হয় বিরাট কখনও মেসির খেলা দেখেননি।’

এরই মধ্যে অনেককে রোহিত শর্মাকেও টেনে নিয়ে আসেন। কেউ বলেন, ‘আমার মতে রোহিত শর্মা বিশ্বের সেরা প্লেয়ার।’ কেউ আবার বলেন, ‘মেসি ও রোনাল্ডোর তুলনা করা মানে রোহিতের সঙ্গে বিরাটের তুলনা করা।’ আবার অনেকে কটাক্ষ করে বলেন, ‘বিরাট আপনি রোহিতকে গিয়ে জিজ্ঞাসা করে দেখুন। বিশ্বের সেরা ফুটবলার রোহিতের মতে মেসিই।’

বিশ্বকাপের পর থেকেই ভারতের দুই সেরা ক্রিকেটারের মধ্যে শুরু হয়েছে মনোমালিন্য। সাম্প্রতিক ইনস্টাগ্রাম ও টুইটে দু’জনের কর্মকাণ্ড দেখে সেই জল্পনা আরও বেড়েছে। আর তাতে যোগ দিয়েছেন দুই ক্রিকেটারের সমর্থকরাও। দিনদিন তা বেড়েই চলেছে।

Comments are closed.