রবিবার, অক্টোবর ২০

ধোনি অবসর নিয়ে আমাদের কিন্তু কিচ্ছু বলেননি, জানালেন বিরাট

দ্য ওয়াল ব্যুরো: মহেন্দ্র সিং ধোনি কি অবসর নেবেন? বিশ্বকাপ থেকে টিম ইন্ডিয়ার ছিটকে যাওয়ার পর যখন এই জল্পনা তুঙ্গে, তখন এ নিয়ে মুখ খুললেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।

ম্যাচ শেষের পর ম্যাঞ্চেস্টারের প্রেস কর্ণারে বিরাটকে সাংবাদিকরা জিজ্ঞেস করেন, ক্যাপ্টেন কুল কি অবসর নিচ্ছেন?

জবাবে বিরাট বলেন, “আমি এ ব্যাপারে কিছু জানি না। আমাদের কাছে নিজের পরিকল্পনা নিয়ে কিছুই বলেননি ধোনি।” একই সঙ্গে বিরাট বলেন, “ধোনি অন্যতম শ্রেষ্ঠ ফিনিশার। একটা বিশ্বকাপ দিয়ে তাঁকে মাপা ঠিক হবে না। যে কারণে তিনি সারা পৃথিবীর সম্মান পেয়েছেন।” কেভিন পিটারসন এবং প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের সুরই শোনা যায় বিরাটের গলায়।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে রানআউটের পরই রটে যায় ধোনি এ বার অবসর নেবেন। এ খবর কানে যায় কিংবদন্তি সঙ্গীত শিল্পী লতা মঙ্গেশকরেরও। বৃহস্পতিবার তিনি টুইট করে ধোনিকে খেলা না ছাড়ার অনুরোধ জানিয়েছেন। টুইটে লতা লিখেছেন, “নমস্কার ধোনিজি। আজকাল আমি শুনছি আপনি নাকি অবসর নিতে চাইছেন। এ রকম ভাববেন না প্লিজ। দেশের জন্য আরও এপনার খেলা দরকার। আর আমিও অনুরোধ করছি, অবসরের ভাবনা প্লিজ মনেও আনবেন না!”

এমনিতে লতার ক্রিকেট প্রেম সর্বজন বিদিত। তাঁর রাজ্যেরই ভূমিপুত্র শচীন তেণ্ডুলকরের কেরিয়ারে এমন অনেক ম্যাচ হয়েছে, মাস্টারব্লাস্টার সেঞ্চুরি করার পরের দিন নিজের বাড়িতে তাঁকে ডেকে প্রিয় পদ রান্না করে খাইয়েছেন। একাধিক সাক্ষাৎকারে লতা বলেছেন, “কত অনুষ্ঠান, কত রেকর্ডিং বাতিল করেছি শুধু শচীনের ব্যাটিং দেখব বলে।” এ বার ধোনিকে বাইশ গজে রেখে দিতে আবেগঘন টুইট করলেন সুরসম্রাজ্ঞী।

৭ জুলাই ৩৮ বছরে পা দিয়েছেন ধোনি। বয়সটা নেহাত কম নয়। তবু কিছু খেলোয়াড়ের প্রতি ক্রিকেট অনুরাগীদের ভরসা এতটাই, তাঁরা ভাবেন বয়স বাড়লেও ক্লাস যায় না। ক্রিকেট বিশেষজ্ঞদের অনেকের মতে, ২৩-এর বিশ্বকাপ পর্যন্ত না পারলেও, সামনের বার টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত খেলতেই পারেন ধোনি।

Comments are closed.