রবিবার, সেপ্টেম্বর ২২

ক্যারিবিয়ান সফরে ‘স্কোয়াড’-এর ছবি পোস্ট বিরাটের, কিন্তু রোহিত কোথায়!

দ্য ওয়াল ব্যুরো: ২৪ ঘণ্টা পরেই ওয়েস্ট ইন্ডিজে টি ২০ সিরিজ শুরু হতে চলেছে ভারতের। ফ্লোরিডায় রয়েছে দল। আর সেখানেই দলের কিছু সদস্যের সঙ্গে ছবি তুলে তা সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু সেই ছবিতে নেই তাঁর ডেপুটি রোহিত শর্মা। আর তারপরেই ফের শুরু হয়েছে বিতর্ক।

এ দিন সকালে নিজের টুইটার অ্যাকাউন্টে একটা ছবি শেয়ার করেন বিরাট। ছবিতে তাঁর সঙ্গে রয়েছেন রবীন্দ্র জাদেজা, নবদীপ সাইনি, খলিল আহমেদ, শ্রেয়স আইয়ার, ক্রুণাল পান্ড্য, ভুবনেশ্বর কুমার ও লোকেশ রাহুল। এই ছবি শেয়ার করে ক্যাপশনে বিরাট লেখেন স্কোয়াড অর্থাৎ দল। আর সেখানেই রোহিত শর্মার ছবি না থাকায় নেটিজেনদের তোপের মুখে পড়তে হয় ভারত অধিনায়ককে।

কেউ বলেন, ‘এটা কখনওই ভারতীয় স্কোয়াড হতে পারে না। কারণ এখানে রোহিত শর্মা নেই।’ অনেকেই প্রশ্ন করেন, কোথায় রোহিত শর্মা। কেউ লেখেন, ‘দলে যদি কোনও সমস্যায় না থাকে, তাহলে কেন বিরাট কোহলির সব ছবিতেই রোহিত শর্মা অনুপস্থিত থাকেন।’ কেউ তো আবার একঘর বাড়িয়ে বলেছেন, ‘ও বোঝা গেল। তাহলে এটা আপনার দল। এখানে যাঁরা নেই, তাঁরা রোহিতের দলে।’ যদিও এই সমালোচনার পর রোহিত বা বিরাটের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

কিন্তু দলের পরিবেশ যে মোটেই আগের মতো নেই, তা গত কয়েকদিনের কর্মকাণ্ডে প্রকাশিত। বিশ্বকাপ থেকে বিদায়ের পরে রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় বলেছিলেন, ‘আমরা দল হিসেবে খেলিনি।’ সবার আগে দেশে ফিরে আসেন তিনি। তারপরেই ভারতের অধিনায়ক, ডেপুটি ও তাঁদের স্ত্রীদের মধ্যে ইনস্টাগ্রামে আনফলো করার ঘটনা ঘটে।

অবশ্য ক্যারিবিয়ান সফরের জন্য দল রওনা দেওয়ার আগে সাংবাদিক সম্মেলন করে বিরাট বলেছিলেন তাঁর ও রোহিতের মধ্যে কোনও সমস্যা নেই। দলের মধ্যে কোনও অশান্তি নেই। তাঁরা দল হিসেবেই খেলেন। তার পরেই নিজের টুইটারে রোহিত লেখেন, তিনি শুধু দলের নয়, দেশের কথা মাথায় রেখেও মাঠে নামেন। তারপরেই এ দিন এই ছবি দিলেন বিরাট। আরও গুঞ্জন শুরু হলো ভারতীয় সমর্থকদের মধ্যে।

Comments are closed.