সোমবার, অক্টোবর ২১

বিরাট রেকর্ডের সামনে কোহলি, প্রোটিয়াদের বিরুদ্ধেই কি হবে এই কীর্তি!

  • 6
  •  
  •  
    6
    Shares

দ্য ওয়াল ব্যুরো : বুধবার থেকে বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামছে ভারত। এই সিরিজে নামার আগেই বড় রেকর্ডের সামনে রয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। প্রোটিয়াদের বিরুদ্ধেই কি এই রেকর্ড করতে পারবেন বিরাট, তা নিয়ে জল্পনা ক্রিকেট বিশ্বে।

আন্তর্জাতিক ক্রিকেটে বিরাটের রান এখন ৪৩২ ইনিংসে ২০ হাজার ৭১৯। অর্থাৎ ২১ হাজার রান থেকে আর মাত্র ২৮১ রান দূরে বিরাট। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই তিন ম্যাচের সিরিজে এই রান করতে পারলে তিনিই হবেন প্রথম ব্যাটসম্যান যিনি এত তাড়াতাড়ি এই রান করলেন।

এই মুহূর্তে সেই রেকর্ড শচীন তেণ্ডুলকরের কাছে। ৪৭৩ ইনিংসে আন্তর্জাতিক ক্রিকেটে ২১ হাজার রান করেছিলেন শচীন। তারপরেই রয়েছেন ব্রায়ান চার্লস লারা। তিনি ২১ হাজার রান করেছিলেন ৪৮৫ ইনিংসে। অর্থাৎ শচীনের রেকর্ড ভাঙতে এখনও ৪১ ইনিংস রয়েছে কোহলির হাতে। কিন্তু এই মুহূর্তে যে ফর্মে তিনি রয়েছেন তাতে তাঁর অনুরাগীরা এই সিরিজেই এই রেকর্ড দেখতে চাইছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে কোহলির রেকর্ড ভাল। দু প্লেসিদের বিরুদ্ধে ৯ টেস্টে ৭৫৮ রান করেছেন বিরাট। গড় ৪৭.৩৭। দুটো সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি আছে তাঁর। এই রেকর্ডই বোঝা যাচ্ছে দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণের বিরুদ্ধে কতটা সাবলীল তিনি।

এখন দেখার এই সিরিজেই এই কৃতিত্বের অধিকারী বিরাট হন কিনা।

 

Comments are closed.