বুধবার, জানুয়ারি ২২
TheWall
TheWall

কোহলি-বুমরাহ শীর্ষেই, তিন মাস না খেলেও

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: অগস্ট মাসে শেষ একদিনের ম্যাচ খেলেছে টিম ইন্ডিয়া। কিন্তু তারপরেও একদিনের তালিকায় সেরা ব্যাটসম্যান ও সেরা বোলারের স্থান ধরে রাখলেন বিরাট কোহলি ও যশপ্রীত বুমরাহ। ব্যাটসম্যানের তালিকায় দু’নম্বরে রয়েছেন বিরাটের ডেপুটি রোহিত শর্মা।

বুধবারই আইসিসির নতুন র‍্যাঙ্কিং প্রকাশিত হয়েছে। তাতে দেখা যাচ্ছে ব্যাটসম্যানদের তালিকায় ৮৯৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছেন বিরাট। ৮৬৩ পয়েন্ট নিয়ে দু’নম্বরে রয়েছেন রোহিত। তাঁরা ছাড়া অবশ্য প্রথম দশে আর কোনও ভারতীয় ব্যাটসম্যান নেই। শিখর ধাওয়ান পিছিয়ে গিয়েছেন ১৯ নম্বরে।

অন্যদিকে বোলারদের তালিকায় এক নম্বরে রয়েছেন ভারতের পেস বোলার যশপ্রীত বুমরাহ। তাঁর পয়েন্ট ৭৯৭। দু’নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। তাঁর পয়েন্ট ৭৪০। তিন নম্বরে দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদাকে সরিয়ে এসেছেন আফগানিস্তানের স্পিনার মুজিব উর রহমান।

একদিনের ক্রিকেটে অলরাউন্ডারের তালিকায় অবশ্য একজনই ভারতীয় আছেন। ২৪৬ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে রয়েছেন হার্দিক পান্ড্য। অলরাউন্ডারের তালিকায় শীর্ষে ইংল্যান্ডের বিশ্বকাপ হিরো বেন স্টোকস। তাঁর পয়েন্ট ৩১৯।

অগস্ট মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিল ভারত। শেষ ম্যাচে সেঞ্চুরি করে ম্যাচের ও সিরিজের সেরা হয়েছিলেন বিরাট। ভারতের পরবর্তী একদিনের সিরিজও ফের ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই। ডিসেম্বরে তিনটি একদিনের ম্যাচের সিরিজ খেলতে আসছে ক্যারিবিয়ান দল। তার আগে আপাতত টেস্ট ও টি ২০ সিরিজই খেলবে ভারত।

Share.

Comments are closed.