রবিবার, সেপ্টেম্বর ২২

রোহিতের জন্যই খেলার ধরণ বদলেছি, তাতে আমি খুশি: বিরাট

দ্য ওয়াল ব্যুরো : এ বারের বিশ্বকাপে ভারতীয় দলের ব্যাটিং অর্ডার দেখলে বোঝা যাবে, গত কয়েক বছরের সঙ্গে কিছুটা পার্থক্য রয়েছে। গত কয়েক বছরে ভারতীর ব্যাটিংয়ের কেন্দ্রে ছিলেন বিরাট কোহলি। কিন্তু চলতি বিশ্বকাপে সেই কেন্দ্রে রোহিত শর্মা। আর এই ঘটনার ফলে তাঁর ভূমিকাও যে বদলেছে, তা স্বীকার করে নিলেন কোহলি। অবশ্য তাতে যে তিনি খুশি, তা তাঁর কথাতেই বোঝা গেল।

মঙ্গলবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল খেলতে নামবে ভারত। এই গুরুত্ত্বপূর্ণ ম্যাচে নামার আগে অবশ্য ফুরফুরে মেজাজ ভারতীয় ক্যাম্পে। আর তার অন্যতম কারণ রো-হিটম্যান শর্মার ফর্ম। চলতি বিশ্বকাপে তাঁর ব্যাট থেকে যেন আগুন ঝরছে। আর এই আগুনে খলসে যাচ্ছে প্রতিপক্ষ। এই ফর্ম আরও দুটো ম্যাচে চলুক, এমনটাই চান কোহলি। আর তার জন্য এই দলে অন্য ভূমিকাতে খেলতে তিনি রাজি, এমনটাই বক্তব্য অধিনায়কের।

বিরাট বলেন, “এই বিশ্বকাপে স্বপ্নের ফর্মে রয়েছে রোহিত। আমি চাই সেমিফাইনাল, ফাইনালেও ও সেঞ্চুরি করুক। ওর জন্য আমার খেলায় বদল এসেছে। আমি এখন অনেক বেশি খোলা মাথায় খেলতে পারছি। তিন নম্বরে নেমে একদিকে খেলাটা ধরে রাখার চেষ্টা করছি আমি। যাতে অন্যদিকে পন্থ, হার্দিকরা মেরে খেলতে পারে। আবার দরকার পড়লে বড় শট খেলার চেষ্টাও করছি। এই দলে অধিনায়ক হিসেবে যে ভূমিকা আমাকে পালন করতে বলা হবে, আমি তাতেই রাজি। এভাবে যে ফল মিলছে, তাতে আমি খুব খুশি।”

বিশ্বকাপ চলাকালীন প্রায় সব ভারতের ম্যাচের দিনেই দেখা যাচ্ছে, গ্যালারিতে ভারতীয় সমর্থকদের আধিক্য। এই ঘটনা তাঁদের উপর চাপ রাখার সঙ্গে সঙ্গে তাঁদের এনার্জি দিচ্ছে বলেও মনে করেন অধিনায়ক। বিরাটের কথায়, “আমরা বুঝতে পারছি না, যে আমরা দেশের বাইরে খেলছি। প্রতি ম্যাচে এত সমর্থক মাঠে আসছেন। হ্যাঁ, প্রত্যাশার চাপ তো থাকছেই। কিন্তু এত দর্শকের সামনে খেলা একটা অন্য এনার্জি নিয়ে আসে। আমাদের সেরাটা বেরিয়ে আসছে।”

Comments are closed.