শনিবার, অক্টোবর ১৯

বিরাটের মুকুটে নতুন পালক, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মিয়াঁদাদের রেকর্ড ভাঙলেন কোহলি

দ্য ওয়াল ব্যুরো : ফের রেকর্ড ভাঙলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডেতে ১৯ রান করার সঙ্গেই পাক কিংবদন্তী জাভেদ মিয়াঁদাদের রেকর্ড ভাঙলেন বিরাট। এ দিন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন বিরাট। এতদিন সেই রেকর্ড ছিল মিয়াঁদাদের দখলে।

প্রথম ওয়ান ডেতেই এই রেকর্ড ভাঙার সুযোগ ছিল বিরাটের। কিন্তু বৃষ্টির জন্য প্রথম ম্যাচ ভেস্তে যায়। ব্যাট করার সুযোগই পায়নি ভারত। তবে দ্বিতীয় ওয়ান ডেতে রেকর্ড ভেঙে দিলেন কিং কোহলি। এতদিন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনে ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল মিয়াঁদাদের। ৬৪ ইনিংসে ১৯৩০ রান করেছিলেন তিনি। এ দিন ১৯ রান করার সঙ্গেই ১৯৩১ রান করলেন বিরাট। তাও মাত্র ৩৪ ইনিংসে। অর্থাৎ মিয়াঁদাদের থেকে ৩০ ইনিংস কম খেলে এই রেকর্ড ভাঙলেন ভারত অধিনায়ক। বিরাট ও মিয়াঁদাদের পরে এই তালিকায় রয়েছেন মার্ক ওয়, জ্যাক ক্যালিস, রামিজ রাজা ও শচীন তেণ্ডুলকর।

এ দিন ম্যাচের প্রথম ওভারেই মাত্র ২ রানে আউট হয়ে যান শিখর ধাওয়ান। তারপর সহ-অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে পার্টনারশিপ গড়েন কোহলি। একদিকে রোহিত শান্ত থাকলেও বিরাটকে শুরু থেকেই আক্রমণাত্মক দেখাচ্ছিল। ওয়েস্ট ইন্ডিজের বোলিং-এর ফায়দা তুলে চারদিকেই মারছিলেন বিরাট। পাঁচ ওভারের মধ্যেই রেকর্ড গড়ে নেন কোহলি।

ধাওয়ানের উইকেট পড়ার পর পার্টনারশিপ গড়েছেন বিরাট-রোহিত দুজনে। সাবলীল ভাবে রান তুলছেন তাঁরা। টি টোয়েন্টি সিরিজে হোয়াইট ওয়াশের পর এ বার একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচেও বড় রানের দিকে এগোচ্ছে ভারত।

Comments are closed.