সোমবার, সেপ্টেম্বর ২৩

পাকিস্তান ম্যাচে দ্রুততম ১১ হাজারি হলেন বিরাট, ভাঙলেন শচীনের রেকর্ড

  • 135
  •  
  •  
    135
    Shares

দ্য ওয়াল ব্যুরো: পাকিস্তান ম্যাচে বিরাট নজির গড়লেন কোহলি। এ দিন ৫৭ রান করার সঙ্গে সঙ্গেই দ্রুততম ১১ হাজার রানের রেকর্ড গড়লেন বিরাট। তার সঙ্গেই তিনি ভাঙলেন শচীন তেণ্ডুলকরের রেকর্ড।

নিউজিল্যান্ডের বিরুদ্ধেই এই রেকর্ড হয়ে যেত কোহলির। কিন্তু সে দিন বৃষ্টির কারণে ভেস্তে যায় খেলা।  এ দিন কিন্তু কোনও সমস্যা হলো না। ৫৭ রান করার সঙ্গে সঙ্গেই এই মাইলফলক ছুঁলেন তিনি। মাত্র ২২২ ইনিংসে একদিনের ক্রিকেটে ১১ হাজার রান করলেন বিরাট।

তাঁর আগে এই রেকর্ড ছিল মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকরের দখলে। তিনি ২৭৬ ইনিংসে এই রান করেছিলেন। তাঁর পর রয়েছেন পন্টিং। তিনি ২৮৬ ইনিংসে এই রান করেছিলেন। প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ২৮৮ ইনিংসে এই রান করেছিলেন। প্রোটিয়া ক্রিকেটার জ্যাক ক্যালিস ২৯৩ ইনিংসে ১১ হাজার রান করেছিলেন।

এ দিন যখন কোহলি ব্যাট করতে নামেন, তার আগে রোহিত ও রাহুল দুরন্ত সেঞ্চুরি পার্টনারশিপ গড়েছেন। তারপর রোহিতের সঙ্গে পার্টনারশিপ গড়েন বিরাট। প্রথমের দিকে সিঙ্গল-ডাবলসে রান তুলতে থাকেন তিনি। কোনও রকম ঝুঁকি না নিয়েই বিরাট রোহিতকে সাহায্য করছিলেন। রোহিত আউট হওয়ার পর নিজের গতি বাড়ান বিরাট। দ্রুত রান নেওয়া শুরু করেন তিনি। ৫১ বলে নিজের হাফ সেঞ্চুরি করেন তিনি।

হাসান আলিকে ফাইন লেগ অঞ্চল দিয়ে চার মেরে একদিনের ক্রিকেটে নিজের ১১ হাজার রান পূরণ করেন বিরাট। ৪৬.৪ ওভারের মাথায় বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায় খেলা। তখন ভারতের রান চার উইকেটের বিনিময়ে ৩০৫। বিরাট ৬২ বলে ৭১ রানে অপরাজিত রয়েছেন।

Comments are closed.