সোমবার, অক্টোবর ২১

গোলকিপার না বাজপাখি! সালাহ-র দেশের খেলায় এই ‘ডবল সেভ’ ইতিমধ্যেই ভাইরাল, দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: হিগুয়েতাকে মনে পড়ে! তাঁর সেই বিখ্যাত স্করপিয়ন কিকে গোল বাঁচানো। কিংবা অলিভার কান, বুঁফোদের অনবদ্য সব সেভ। এরা প্রত্যেকেই ফুটবল বিশ্বের এক একটা নক্ষত্র। যতদিন ফুটবল থাকবে, থেকে যাবে এদের অবিশ্বাস্য সব সেভ। আর সেই সব সেভের মধ্যেই হয়তো এ বার জায়গা করে নিলেন মিশরের এক অখ্যাত গোলকিপার মেহমুদ গাড। মিশর প্রিমিয়ার লিগের এক ম্যাচে তাঁর করা অনবদ্য জোড়া সেভ ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে ফুটবল ফ্যানদের মনে।

মিশর প্রিমিয়ার লিগে ইএনপিপিআই এসসি ও পিরামিডস-এর মধ্যে খেলা চলছিল। পিরামিডস বেশ শক্তিশালী দল। ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে গিয়েছিলেন তাঁরা। ২৯ মিনিটের মাথায় মাঝমাঠ থেকে সতীর্থের উদ্দেশে ডায়াগোনাল বল বাড়ান পিরামিডস-এর এক ফুটবলার। কিন্তু সেই প্লেয়ার পাওয়ার আগেই গোল ছেড়ে বেরিয়ে আসেন ইএনপিপিআই এসসি-র গোলকিপার মেহমুদ।

বক্সের অনেকটা বাইরে এসে প্রথমে ঝাঁপিয়ে হেড করে সেই বল বের করে দেন তিনি। কিন্তু হেড করার পরেই মেহমুদ বুঝতে পারেন, সেই বল বিপক্ষ দলের এক ফুটবলারের পায়েই পড়তে চলেছে। ফলে সঙ্গে সঙ্গে গোলের দিকে ছোটা শুরু করেন তিনি। এবং গোলকিপারের আশঙ্কা সত্যি করে বল পেয়ে সরাসরি গোলে মারেন সেই ফুটবলার। কিন্তু ততক্ষণে দৌড়ে এসে গোলে বল ঢোলার আগেই পাখির মতো উড়ে গিয়ে তা ফিস্ট করে বের করে দেন মেহমুদ।

এই দুটি সেভ করতে মেহমুদের সময় লাগে মাত্র ৭ সেকেন্ড। ২২ বছরের এই তরুণ মিশরীয় গোলকিপারের এই কীর্তি দেখে তারিফ করছেন ফুটবল ফ্যানরা। এই গোলের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়ার পর ইতিমধ্যেই তার ভিউ ৬০ লাখ ছড়িয়ে গিয়েছে। সেই সঙ্গে কমেন্ট ও শেয়ারের বন্যা বইছে। সমর্থকরা তো একে ‘দ্য গ্রেটেস্ট ডবল সেভ এভার’-এর তকমা দেওয়াও শুরু করেছেন।

অবশ্য এত ভালো সেভ করার পরেও ম্যাচ জেতা হয়নি মেহমুদ গাডের। তাঁর দল সেই ম্যাচ ০-৪ গোলে হারে। তাতে অবশ্য মেহমুদের কৃতিত্ব একটুও কমছে না। ইতিমধ্যেই তিনি হয়ে উঠেছেন নেটিজেনদের হিরো।

 

Comments are closed.