বুধবার, অক্টোবর ১৬

ভারতীয় দলে যোগ দিলেন পেসার নবদীপ সাইনি, ভুবির চোট কি তবে গুরুতর!

  • 23
  •  
  •  
    23
    Shares

দ্য ওয়াল ব্যুরো : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ধাওয়ানের বুড়ো আঙুলের হাড়ে চিড় ধরার পর এ ভাবেই উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছিল ঋষভ পন্থকে। প্রথমে ব্যাক আপ হিসেবে থাকলেও পরে শিখর বিশ্বকাপ থেকে ছিটকে গেলে দলে ঢুকে পড়েন পন্থ। ফের কি সেই দৃশ্য দেখা যাবে। নবদীপ সাইনি ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দেওয়ার পর শুরু হয়েছে জল্পনা।

পাকিস্তানের বিরুদ্ধে বল করতে গিয়ে স্লিপ করে হ্যামস্ট্রিংয়ে চোট পান পেসার ভুবনেশ্বর কুমার। সেই ম্যাচে আর বল করতে পারেননি ভুবি। পরে দলের তরফে জানিয়ে দেওয়া হয়, ২-৩টে ম্যাচ খেলতে পারবেন না তিনি। তার মধ্যে তাঁকে সুস্থ করে তোলার চেষ্টা হচ্ছে। কিন্তু নবদীপ যাওয়ার পরেই জল্পনা, তবে কি ভুবি বিশ্বকাপের মধ্যে সুস্থ হতে পারবেন না বলেই এই তরুণ পেসারকে নিয়ে যাওয়া হয়েছে।

বিশ্বকাপের দল ঘোষণার সময় নেট বোলার হসেবে খলিল আহমেদ ও দীপক চাহারের সঙ্গে নাম ছিল নবদীপেরও। শেষ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে দুরন্ত বল করেছেন এই পেসার। তাঁর গতি ও বাউন্স প্রভাবিত করেছিল অধিনায়ক কোহলিকে। কিন্তু আইপিএল চলাকালীন চোট পাওয়ায় প্রথমে ভারতীয় দলের সঙ্গে ইংল্যান্ড আসেননি নবদীপ।

নটিংহ্যাম পর্যন্ত দলের নেট বোলার হিসেবে ছিলেন খলিল ও চাহার। কিন্তু তারপর ইন্ডিয়া এ-র হয়ে খেলার জন্য তাঁদের ভারতে পাঠিয়ে দেওয়া হয়। বিসিসিআইয়ের তরফে অবশ্য জানানো হয়েছে, নেট বোলার হিসেবেই ইংল্যান্ডে গিয়েছেন নবদীপ। বাকি সময়টা তিনিই হবেন ভারতের প্রধান নেট বোলার।

কিন্তু চোট পাওয়ার পর থেকে কতটা সুস্থ হয়েছেন ভুবি তা বলা যাচ্ছে না। ভারতের শেষ প্র্যাকটিস সেশনেও দেখা গিয়েছে, তাঁকে নিয়েই পড়ে রয়েছেন ফিজিও প্যাট্রিক ফারহার্ট। কিন্তু খুব একটা স্বচ্ছন্দ লাগে নি ভুবনেশ্বরকে। ঠিকমতো দৌড়তে পারছিলেন না। এমনকী কয়েক স্টেপ সিঁড়ি উঠে ফিজিওকে বলছিলেন, তাঁর ব্যথা হচ্ছে। আর তারপরেই এই তড়িঘড়ি সিদ্ধান্ত নেওয়া হয়।

জল্পনা হচ্ছে, তাহলে কি টিম ম্যানেজমেন্ট বুঝতে পারছে, বিশ্বকাপের মধ্যে ভুবির সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা কম। তাই প্রথমে নবদীপকে নেট বোলার হিসেবে উড়িয়ে নিয়ে যাওয়া হলো। তাহলে এখন থেকেই প্র্যাকটিসের মধ্যে থাকতে পারবেন তিনি। পরে দরকার পড়লে বুমরাহ-শামির সঙ্গে তৃতীয় পেসার হিসেবে জুড়ে দেওয়া হবে নবদীপকে। যেভাবে দেওয়া হলো ঋষভ পন্থকে। উত্তর অবশ্য সময়ই দেবে।

Comments are closed.