মঙ্গলবার, নভেম্বর ১২

জ্বরে কাহিল সুনীল, কাতার ম্যাচের আগে বড় চাপ ভারতের

দ্য ওয়াল ব্যুরো: ওমানের বিরুদ্ধে ৮১ মিনিট পর্যন্ত এগিয়ে থাকার পরও ডিফেন্সের ভুলে জঘন্য ভাবে হারতে হয়েছে ভারতকে। সুনীল ছেত্রীর অসামান্য গোল কাজে আসেনি। মঙ্গলবার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ভারতের প্রতিপক্ষ আয়োজক দেশ কাতার। আর সেই ম্যাচের আগে ভারতীয় ফুটবল টিমের সবচেয়ে বড় চিন্তা হয়ে দাঁড়িয়েছে সুনীলের জ্বর।

মাথা তুলতে পারছেন না ভারতীয় ফুটবলের পোস্টার বয়। খেলা নিয়ে তৈরি হয়েছে ঘোর অনিশ্চয়তা। একদিকে প্রথম ম্যাচ হেরে চাপে। তার উপর প্রতিপক্ষ কাতার। এশিয়ান গ্রুপে চ্যাম্পিয়ন কাতার। গ্রুপের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়েছে ৬-০ গোলে। একটা ধারেভারে অনেকটা এগিয়ে থাকা দলের বিরুদ্ধে গোল মেশিন সুনীলের না থাকা বোর চিন্তার বলেই মনে করছেন অনেকে।

তবে একজন খেলোয়াড়ের থাকা না থাকাকে গুরুত্ব দিতে চাইছেন না ভারতীয় ফুটবল দলের ক্রোট কোচ ইগর স্টিমাচ। সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়েছেন, “এখানে ১১ জনের দল ফুটবল খেলবে। আমরা আশাবাদী গত ম্যাচের ভুল শুধরে এই ম্যাচে নতুন করে শুরু করতে পারব।” সাধারণত কোচ এবং দলের অধিনায়কই সাংবাদিক সম্মেলন করেন। কিন্তু হোটেলবন্দি সুনীল যাননি সাংবাদিক সম্মেলনে। তাঁর পরিবর্তে যান গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধু। ভারতীয় দলের তেকাঠির প্রহীরও জানিয়েছেন, “আমরা শুরু থেকেই পজিটিভ ফুটবল খেলব।”

ওমান ম্যাচে রাহুল ভেকে, সন্দেশ ঝিঙ্গালদের ভুলে হারতে হয়েছিল ভারতকে। তাই এই ম্যাচের আগে রক্ষণে বিশেষ নজর দিয়েছেন ইগর। এ দিনের ম্যাচে মাঝমাঠে একজন লোক কমিয়ে ডিফেন্সিভ স্ক্রিনে কাউকে ব্যবহার করতে পারেন ক্রোট কোচ। এখনও বড় কোনও সাফল্য আসেনি তাঁর হাত ধরে। ফলে ইগরের কাছেও এই মযাচ চ্যালেঞ্জের বলে মনে করছেন অনেকে।

Comments are closed.