সোমবার, অক্টোবর ২১

জিম্বাবোয়ের বদলি শ্রীলঙ্কা, জানুয়ারি মাসে টি ২০ সিরিজ ভারতে

দ্য ওয়াল ব্যুরো : প্রথমে ঠিক ছিল ২০২০ সালের জানুয়ারি মাসে তিনটি টি ২০ ম্যাচের সিরিজ খেলতে ভারতে আসবে জিম্বাবোয়ে। কিন্তু কয়েক মাস আগেই আইসিসি জিম্বাবোয়েকে সাসপেন্ড করেছে। তাই এই মুহূর্তে সেই সিরিজ আর হচ্ছে না। তার বদলে একই সময়ে ভারতে টি ২০ সিরিজ খেলতে আসছে শ্রীলঙ্কা।

বুধবার বিসিসিআই-এর তরফে জানানো হয়েছে এই সিরিজ খেলার জন্য শ্রীলঙ্কাকে জানিয়েছিল বিসিসিআই। শ্রীলঙ্কান ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফে এই প্রস্তাব গ্রহণ করা হয়েছে। অর্থাৎ, জানুয়ারি মাসের শুরুতেই ভারত-শ্রীলঙ্কা তিনটি টি ২০ ম্যাচের সিরিজ হবে।

এই সিরিজের সূচিও জানিয়ে দিয়েছে বোর্ড। ৫ জানুয়ারি গয়াহাটিতে হবে প্রথম ম্যাচ। ৭ জানুয়ারি ইন্দোর ও ১০ জানুয়ারি পুনেতে বাকি দুটি টি ২০ ম্যাচ হবে। একবার বলার পরেই এই সিরিজের জন্য রাজি হয়ে যাওয়াতে বিসিসিআই-এর তরফে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানানো হয়েছে।

আগে ঠিক ছিল জিম্বাবোয়ে এই সিরিজ খেলবে। কিন্তু জুলাই মাসে লন্ডনে আইসিসি-র বার্ষিক অধিবেশনে জিম্বাবোয়েকে সাসপেন্ড করা হয়। তাদের ক্রিকেট বোর্ডে স্বচ্ছ নির্বাচন না করাতে পারায় এই সিদ্ধান্ত নেয় আইসিসি। এই সিদ্ধান্তের পরে কোনও আইসিসি টুর্নামেন্টে আর খেলতে পারবে না জিম্বাবোয়ে। তাদের সঙ্গে অনেক দেশের সিরিজও বাতিল হয়েছে। সেরকম ভাবে ভারতের সঙ্গেও তাদের সিরিজ বাতিল হয়েছিল। কিন্তু খেলা না হলে একটা আর্থিক ক্ষতি হত ভারতের। সেটা আর হচ্ছে না। কারণ সেই সময়েই খেলতে আসছে পড়শি দেশ।

 

Comments are closed.