রবিবার, সেপ্টেম্বর ২২

জল্পনার অবসান, স্প্যানিশ স্ট্রাইকার মার্কোসকে সই করালো ইস্টবেঙ্গল

দ্য ওয়াল ব্যুরো: ডুরান্ড কাপে জামশেদপুর এফসিকে হাফ ডজন গোলে উড়িয়ে দেওয়ার দিনেই ফের ভালো খবর লাল-হলুদ সমর্থকদের জন্য। স্প্যানিশ স্ট্রাইকার মার্কোস গিমেনেজ ডে লা এসপাডা মার্টিনকে সই করালো কোয়েস ইস্টবেঙ্গল। ৬ ফুট ১ ইঞ্চির এই দীর্ঘদেহী স্ট্রাইকার এ বার লাল-হলুদ জার্সিতে সঙ্গী হবেন কোলাডোর।

গত মরসুম শেষ হওয়ার পরেই এই মরসুমের জন্য দল গড়ার কাজ শুরু করে দিয়েছিলেন স্প্যানিশ কোচ আলেজান্দ্রো মেনেন্ডেজ। মাঝের সময়ে স্পেনে গিয়ে তিনি কথাও বলে আসেন মার্কোসের সঙ্গে। দু’জনেই স্প্যানিশ হওয়ায় মার্কোসের খেলা আগেই দেখেছেন আলেজান্দ্রো। আর তাই নতুন মরসুমে তাঁকে চেয়েছিলেন লাল-হলুদ জার্সিতে।

কিন্তু মরসুম শুরু হওয়ার সময়ও কথাবার্তা চলছিল। এ বার সেই কথাবার্তা ফাইনাল হলো। ক্লাব সূত্রে খবর, শিগগির ভারতে আসবেন মার্কোস। তারপরে সই সাবুদ হয়ে গেলেই নেমে পড়বেন ইস্টবেঙ্গলের হয়ে। গত তিন মরসুম হংকং-এর দল সাউদার্ন ডিসট্রিক্টের হয়ে খেলেছেন এই স্ট্রাইকার। গোল করেছেন ৩১ টি। সুতরাং তাঁর আসাতে ইস্টবেঙ্গলের ফরোয়ার্ড লাইন আরও মজবুত হলো বলা যায়।

গত মরসুমে ফরোয়ার্ডে কোলাডোর সঙ্গে জমে গিয়েছিল কেরলের জবি জাস্টিনের জুটি। কিন্তু এ বার এটিকেতে সই করেছেন জবি। অনেক চেষ্টা করেও তাঁকে ধরে রাখতে পারেনি ইস্টবেঙ্গল। আর তাই কোলাডোর সঙ্গে স্ট্রাইকার হিসেবে আরেকজনকে দরকার ছিল ইস্টবেঙ্গলের। সেই সমস্যার এ বার সমাধান হয়ে গেল। লাল-হলুদ জার্সিতে স্প্যানিশ কোলাডোর সঙ্গী হয়ে এলেন আরেক স্প্যানিশ মর্কোস।

Comments are closed.