সোমবার, অক্টোবর ২১

এলগার-ডি ককের সেঞ্চুরিতে ম্যাচে ফিরল দক্ষিণ আফ্রিকা

দ্য ওয়াল ব্যুরো: গতকালের খেলা শেষ হওয়া পর্যন্ত ম্যাচে পুরোপুরি দাপট ছিল ভারতের। তৃতীয় দিন ম্যাচে ফিরল দক্ষিণ আফ্রিকা। সৌজন্যে ডিন এলগার ও ডি ককের সেঞ্চুরি। এখনও ভারতের থেকে বেশ খানিকটা পিছিয়ে থাকলেও ম্যাচ হারার থেকে নিজেদের অনেকটাই সুরক্ষিত করে নিয়েছেন দু প্লেসিরা।

আগের দিনের ৩৯ রানে ৩ উইকেট থেকে ব্যাট করতে নেমে এ দিন শুরুতেই বাভুমাকে আউট করে ধাক্কা দেন ইশান্ত। কিন্তু তারপর পার্টনারশিপ গড়েন এলগার ও অধিনায়ক দু প্লেসি। এলগারকেই বেশি আক্রমণাত্মক দেখাচ্ছিল। নিজের সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। দু প্লেসি ৫৫ করে আউট হলে তারপর উইকেট কিপার ডি ককের সঙ্গে পার্টনারশিপ গড়েন এলগার।

দু’জন্যেই সাবলীল ছন্দে খেলছিলেন। তাঁদের সামনে কঠিন প্রশ্ন রাখতে পারছিলেন না কোনও ভারতীয় বোলারই। ডি ককও নিজের সেঞ্চুরি পূর্ণ করেন।

চায়ের বিরতির পর পার্টনারশিপ ভাঙেন জাদেজা। এলগারকে ১৬০ রানের মাথায় তিনি আউট করেন। তারপর ১১১ করে অশ্বিনের শিকার হন ডি কক। খাতা খোলার আগেই আউট হন ফিলান্ডার।

শেষ পর্যন্ত তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার সময় দক্ষিণ আফ্রিকার রান ৮ উইকেটে ৩৮৫। ভারতের হয়ে অশ্বিন ৫ উইকেট নিয়েছেন। এখনও ভারতের থেকে ১১৭ রানে পিছিয়ে দক্ষিণ আফ্রিকা। তবে ম্যাচ হারার থেকে নিজেদের অনেকটাই সুরক্ষিত করে নিয়েছেন তাঁরা।

Comments are closed.