বৃহস্পতিবার, নভেম্বর ১৪

শাস্ত্রীর সঙ্গে কি কথা হয়েছে, সৌরভের জবাব ঝড় তুলল নেট দুনিয়ায়

দ্য ওয়াল ব্যুরো: প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর থেকেই জল্পনা শুরু হয়েছিল ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর সঙ্গে তাঁর রসায়নটা ঠিক কী দাঁড়াবে। দুজনের মধ্যে সম্পর্ক যে মোটেই ভালো নয় সে কথা সবার জানা। কলকাতায় ফেরার পর একটি সাংবাদিক সম্মেলনে শাস্ত্রীকে নিয়ে প্রশ্ন করা হয় সৌরভকে। তার উত্তরে দাদা যা বললেন তা ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সৌরভকে প্রশ্ন করা হয় তিনি প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পরে কি রবি শাস্ত্রীর সঙ্গে কথা বলেছেন? তার উত্তরে দাদা সপাটে ছক্কা হাঁকান। বাপি বাড়ি যা স্টাইলে তিনি বলেন, “কেন? উনি আবার কী করলেন?” এই উত্তর দেওয়ার সময় তাঁর মুখে এক অদ্ভুত হাসি দেখা যায়। তারপরেই সৌরভ বলেন, “আশা করছি কয়েক মাসের মধ্যে আমরা সব কিছু আবার আগের জায়গায় আনতে পারব। ভারতীয় ক্রিকেটে স্বাভাবিকতা ফিরে আসবে।” এই কথার মাধ্যমেই সৌরভ বুঝিয়ে দিলেন যে বোর্ড ও দলের অন্দরে সব কিছু ঠিক নেই। সেটা ঠিক করাই হবে তাঁর প্রধান দায়িত্ব।

রবি শাস্ত্রীকে নিয়ে সৌরভের এই মন্তব্য ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ইতিমধ্যেই বেরিয়েছে অনেক মজার মিম। সৌরভ বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পর রবি শাস্ত্রীও ট্রেন্ডিং ছিলেন সোশ্যাল মিডিয়ায়।

সৌরভ-শাস্ত্রী দ্বৈরথের শুরু ২০১৬ সালে। তখন বোর্ডের উপদেষ্টা কমিটির প্রধান ছিলেন সৌরভ। তিনি ছাড়াও সেই কমিটিতে ছিলেন শচীন তেণ্ডুলকর ও ভিভিএস লক্ষণ। ডানকান ফ্লেচার ভারতীয় দলের কোচের পদ ছেড়ে দেওয়ার পর এক বছর দলের টেকনিক্যাল ডিরেক্টরের পদে ছিলেন রবি শাস্ত্রী। তারপর ২০১৬ সালে কোচ নির্বাচন প্রক্রিয়ায় আবেদন করেন তিনি। কিন্তু সৌরভের নেতৃত্বাধীন কমিটি কোচ হিসেবে নির্বাচন করেন অনিল কুম্বলেকে। এই নির্বাচনের পরেই প্রকাশ্যে রবি শাস্ত্রী বলেছিলেন, সৌরভের জন্যই কোচের পদ পাননি তিনি। তার জবাবে দাদা বলেন, কোচ হতে গেলে উপস্থিত থেকে ইন্টারভিউ দিতে হয় ( প্রসঙ্গত, রবি শাস্ত্রী ইন্টারভিউ দিয়েছিলেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে )।

এক বছর পর অনিল কুম্বলে কোচের পদ থেকে পদত্যাগ করার পর অবশ্য শাস্ত্রীকেই কোচ বেছে নেন সৌরভদের কমিটি। তারপর শাস্ত্রী বলেছিলেন, তাঁদের মধ্যেকার বিভেদ মিটে গিয়েছে। কারণ বর্তমানে তাঁদের দু’জনেরই লক্ষ্য এক। ভারতীয় ক্রিকেটের উন্নতি। রবি শাস্ত্রী যতই এই কথা বলুন না কেন, দু’জনের বিভেদ কিন্তু মেটেনি বলেই খবর ঘনিষ্ঠ মহলের।

পড়ুন দ্য ওয়াল-এর পুজোসংখ্যার বিশেষ লেখা…

পুরস্কারের জন্য আমি সিনেমা বানাব না: প্রদীপ্ত ভট্টাচার্য

Comments are closed.