মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭

মায়ের জন্মদিনে বিশ্ব জয় সিন্ধুর, কোর্টে দাঁড়িয়ে বললেন, ‘লাভ ইউ মম, হ্যাপি বার্থ ডে’  

দ্য ওয়াল ব্যুরো: পর পর দু’বার বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও হারতে হয়েছিল তাঁকে। জুটে গিয়েছিল চোকার্স তকমা। রবিবার সুইৎজারল্যান্ডের বাসেলে বিশ্ব চ্যাম্পিয়নশিপে চোকার্স তকমা ঘোচালেন পিভি সিন্ধু। প্রথম ভারতীয় হিসেবে জিতলেন খেতাব। আর এ দিনই তাঁর মায়ের জন্মদিন।

মায়ের জন্মদিনেই মেয়ের গলায় সোনার মেডেল। মেয়ে বললেন, “এটা মায়ের জন্মদিনের গিফট।” জাপানের নাজোমি ওকুহারাকে নাকানি চোবানি খাইয়ে ছেড়েছেন পুলেল্লা গোপীচাঁদের প্রিয় ছাত্রী। প্রথম সেট ২১-৭ ব্যবধানে জেতেন ভারতের এক নম্বর শাটলার। দ্বিতীয় সেটেও একই ছবি। ওকুহারার বিরুদ্ধে এ দিন লম্বা র‍্যালির স্ট্রাটেজিতে খেলছিলেন সিন্ধু। আর এই লম্বা র‍্যালি খেলার ফলেই ক্লান্ত হয়ে পড়েন ওকুহারা। সেই সঙ্গে এ দিন সিন্ধুর কোর্ট কভারেজও ছিল দেখার মতো। দ্বিতীয় সেটও একতরফা ২১-৭ ব্যবধানে জিতে যান সিন্ধু।

হায়দরাবাদের বাড়িতে আজ খুশির জোয়ার। মা বিজয়া সিন্ধু-সহ পরিবারের যেন আনন্দের বাঁধ ভেঙেছে। বিজয়া বললেন, “মেয়েটা শক্ত লড়াই লড়েছে। হারার পরে থেমে থাকেনি। আরও সময় বাড়িয়েছে প্র্যাকটিসে। আজ তার ফল পেল।”

এই প্রথম কোনও ভারতীয় শাটলার বিশ্ব ব্যান্ডমিন্টন চ্যাম্পিয়নশিপ জিতলেন। এ দিন সিন্ধুর জয়ের পর তাঁকে টুইট করে শুভেচ্ছা জানান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ সমাজের নানান ক্ষেত্রের দিক পালেরা।

Comments are closed.