রবিবার, ডিসেম্বর ৮
TheWall
TheWall

আমার পরামর্শেই আজ শামি সফল, পাক বোলাররা সাহায্যই চায়নি, দাবি শোয়েব আখতারের

দ্য ওয়াল ব্যুরো: বিশ্বকাপের পরে তাঁকে ফোন করে পরামর্শ চেয়েছিলেন মহম্মদ শামি, এমনটাই দাবি করলেন প্রাক্তন পাক ফাস্ট বোলার শোয়েব আখতার। তাঁর দাবি সেই পরামর্শ মেনেই আজ এত সফল ভারতের এই পেজ বোলার। কিন্তু কোনও পাক বোলার তাঁর পরামর্শ চাননি বলে হতাশ হয়েছেন আখতার।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে এই কথা বলেন শোয়েব। তিনি বলেন, “বিশ্বকাপ থেকে বেরিয়ে যাওয়া পর শামি আমাকে ফোন করেছিল। ওর গলাটা খুব হতাশ শোনাচ্ছিলো। আমি ওকে বলি এতে ওর হতাশ হওয়ার কিছু নেই। ও নিজের সেরাটা দিয়েছে।”

আখতার আরও বলেন, “শামি আমাকে জিজ্ঞাসা করেছিল কী করলে ও আরও সফল হবে। আমি ওকে বলেছিলাম যে আমি ওকে পেস বোলার হিসেবেই দেখতে চাই। ফিটনেসের উপর ওকে জোর দিতে বলি। সঙ্গে জানাই রিভার্স সুইংয়ের উপর কাজ করলে একদিন ও রিভার্স সুইংয়ের রাজা হতে পারবে।”

অবশ্য এরপর নিজের হতাশার কথাও বলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। তিনি বলেন, “শামি আমার পরামর্শ নিল। অথচ কোনও পাক পেসার আমার কাছে এল না। এর থেকেই পাকিস্তান ক্রিকেটের মান বোঝা যাচ্ছে।”

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে দ্বিতীয় ইনিংসে দুরন্ত বোলিং করেন শামি। মাত্র ৩৫ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি। তাঁর ৫ উইকেটের সৌজন্যেই ১৯১ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ২০৩ রানের বিশাল ব্যবধানে জেতে ভারত। আর এই জয়ের শ্রেয় নিজেকেও খানিকটা দিলেন শোয়েব আখতার।

Comments are closed.