বৃহস্পতিবার, নভেম্বর ১৪

সৌরভকে ইমরানের সঙ্গে তুলনা শোয়েব আখতারের, সমালোচনা নেট দুনিয়ায়

দ্য ওয়াল ব্যুরো: সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার পর থেকে শুধুমাত্র ভারতের ক্রিকেটাররাই নন, শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন বিদেশের বর্তমান ও প্রাক্তন ক্রিকেটাররাও। তার মধ্যে রয়েছেন প্রাক্তন পাক পেস বোলার শোয়েব আখতারও। সৌরভের প্রশংসা করতে গিয়ে তাঁকে প্রাক্তন পাক অধিনায়ক তথা বর্তমানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে তুলনা করেছেন আখতার। আর শোয়েবের এই মন্তব্যের পরেই নেট দুনিয়ায় শুরু হয়েছে সমালোচনা।

কিছুদিন হল ইউটিউবে নিজের চ্যানেল খুলেছেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস। সেখানেই সম্প্রতি একটি ভিডিও পোস্ট করেছেন শোয়েব। সেই ভিডিওতে সৌরভকে নিয়ে কথা বলেছেন তিনি। ক্রিকেটার হিসেবে তাঁদের সম্পর্ক, পরবর্তীকালে আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সে খেলার সময় সৌরভকে কীভাবে দেখেছেন তিনি সে সব কথা উঠে এসেছে এই ভিডিওতে।

সৌরভের সম্পর্কে বলতে গিয়ে এক জায়গায় শোয়েব বলেন, “গাঙ্গুলি ও ইমরান খানের মধ্যে অনেক মিল রয়েছে। সৌরভ নতুন প্রতিভায় বিশ্বাসী। প্রতিভাবানদের দিকে বেশি নজর দেয় সৌরভ। এটা অনেকটা ইমরান খানের মতো। উনিও প্রতিভাবানদের তুলে এনে পাকিস্তানকে জেতাতে সাহায্য করেছেন।”

শোয়েবের করা এই মন্তব্যের পরেই শুরু হয়েছে সমালোচনা। কেউ বলেছেন, সৌরভের সঙ্গে ইমরানের তুলনা কীভাবে করলেন আখতার। তাঁর এই মন্তব্য থেকেই বোঝা যাচ্ছে পাকিস্তানীদের কারও সম্পর্কে ভালো কথা বলতে গেলে সেখানে ইমরানকে না আনলে সমস্যা হয়। তাই হয়তো ভয়ে এই কথা বললেন আখতার। কেউ আবার বলেছেন, ইমরান খান পাকিস্তানের অধিনায়ক থাকার সময় সেই দলের ক্রিকেটারদের দেখুন আর সৌরভের সময় ভারতীয় দলের অবস্থাটা দেখুন। তাহলেই বোঝা যাবে এই তুলনা কতটা বোকা বোকা। অবশ্য এই মন্তব্যকে নিয়ে রসিকতাও করেছেন একাংশ। তাঁদের বক্তব্য, পাকিস্তানে যে সৌরভের এত ফ্যান তা তো জানা ছিল না। প্রাক্তন ভারত অধিনায়কের এই প্রশংসা করায় এ বার শোয়েবকে না পাকিস্তান ছাড়তে হয়।

পড়ুন দ্য ওয়াল-এর পুজোসংখ্যার বিশেষ লেখা…

Comments are closed.