রবিবার, আগস্ট ১৮

#Breaking: বুড়ো আঙুল ভাঙল, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শিখর

দ্য ওয়াল ব্যুরো: ভারতীয় ক্রিকেট প্রেমীদের জন্য খারাপ খবর। অস্ট্রেলিয়া ম্যাচে পেস বোলার কুলটার-নাইলের বলে বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন ধাওয়ান। তারপর জানা যায় বুড়ো আঙুলের হাড়ে চিড় ধরেছে। আর তাই বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন গব্বর।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট করার সময় হঠাৎ করে কুলটার-নাইলের একটা বল লাফিয়ে ধাওয়ানের বুড়ো আঙুলে লাগে। সঙ্গে সঙ্গে মাঠে ফিজিওকে ডেকে পাঠান গব্বর। আঙুলে স্প্রে লাগিয়ে ফের খেলা শুরু করেন। ওই অবস্থাতেই নিজের ১৭ তম সেঞ্চুরি হাঁকান ধাওয়ান। তারপর ফের একবার মাঠে ফিজিও ডাকতে হয়। বোঝা যাচ্ছিল, যথেষ্ট অস্বস্তিতে রয়েছেন এই বাঁ’হাতি।

তারপর আর বেশিক্ষণ টিকতে পারেননি। ১০৯ বলে ১১৭ করে আউট হয়ে ফেরেন তিনি। অস্ট্রেলিয়া ব্যাট করার সময় আর মাঠে নামেননি ধাওয়ান। তাঁর জায়গায় জাদেজা নেমে ফিল্ডিং করেন। কিন্তু ম্যাচ জিতে পুরস্কার নেওয়ার সময় ধাওয়ান বলেছিলেন চোট ততটা গুরুতর নয়। আশা করছেন নিউজিল্যান্ড ম্যাচের আগে ফিট হয়ে যাবেন। সেটা আর হলো না।

ভারতীয় ম্যানেজমেন্ট সূত্রে খবর, খেলার পরের দিন আঙুলে ব্যথা আরও বাড়ে ধাওয়ানের। তখনই হাসপাতালে গিয়ে স্ক্যান করায় তাঁর আঙুলে চিড় ধরা পড়ে। ডাক্তাররা জানিয়ে দেন, অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে শিখরকে। আর তারপরেই ভারতীয় ম্যানেজমেন্টের তরফে জানিয়ে দেওয়া হয়, বিশ্বকাপে আর খেলতে পারবেন না গব্বর।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেঞ্চুরি করে দুরন্ত ফর্মে ছিলেন ধাওয়ান। এই অবস্থায় তাঁর অভাব বোধ করবে দল। ভারতের ওপেনিং জুটিতে রোহিত-ধাওয়ান ছিলেন কোহলির বড় ভরসা। জানা গিয়েছে, এই অবস্থায় লোকেশ রাহুলকে রোহিতের সঙ্গে ওপেন করতে দেখা যাবে। সে ক্ষেত্রে রাহুলের চার নম্বর জায়গায় দীনেশ কার্তিক কিংবা বিজয় শঙ্করের মধ্যে কেউ খেলবেন। অবশ্য দলে ব্যাক আপ হিসেবে রয়েছেন ঋষভ পন্থ ও অম্বাতি রায়ুডু। তাঁদের মধ্যে কাউকে উড়িয়ে নিয়ে যাওয়া হবে কিনা সে ব্যাপারে অবশ্য এখনও কিছু জানা যায়নি।

Comments are closed.