বৃহস্পতিবার, আগস্ট ২২

#Breaking: মুম্বইয়ে আইপিএলে জঙ্গিহানার আশঙ্কা, বাড়তি নিরাপত্তা ওয়াংখেড়েতে

দ্য ওয়াল ব্যুরো: জঙ্গিদের নিশানা থেকে বাদ গেল না ক্রিকেটও। এ বার আইপিএলের মধ্যেই জঙ্গি হামলার আশঙ্কা দেখা দিল মুম্বইয়ে। এই খবর পাওয়ার পরেই নিরাপত্তা বাড়ানো হয়েছে ওয়াংখেড়েতে। নিরাপত্তা বাড়ানো হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের টিম হোটেলেও। এ ছাড়াও অন্যান্য ফ্র্যাঞ্চাইজি দলগুলির থাকার হোটেল ও মাঠে নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দিয়েছে আইপিএল গভর্নিং বডি।

সূত্রের খবর, সম্প্রতি মুম্বই পুলিশের হাতে গ্রেফতার হয়েছে কয়েকজন সন্দেহভাজন জঙ্গি। রোহিত শর্মাদের টিম হোটেলের কাছ থেকেই তাদের গ্রেফতার করা হয়েছে। এই জঙ্গিদের জেরা করে জানা গিয়েছে, আইপিএল চলাকালীনই হামলা চালানোর পরিকল্পনা ছিল তাদের। মূলত, টিম হোটেল থেকে স্টেডিয়ামের মধ্যে এই হামলা চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছিল। সেইজন্য ওই পথে রেকি করতে এসেছিল তারা। এই রেকি চলাকালীনই পুলিশের হাতে গ্রেফতার হয় জঙ্গিরা।

জঙ্গিদের কাছে এই কথা শোনার পরেই আইপিএল গভর্নিং বডিকে সতর্ক করে মুম্বই পুলিশ। আইপিএল গভর্নিং বডির তরফে জানানো হয় ফ্র্যাঞ্চাইজিগুলিকে। যেহেতু মুম্বইয়ে এই জঙ্গিদের ধরা হয়েছে, তাঁর জন্য মুম্বইয়েই প্রথমে সতর্কতা নেওয়া হয়েছে। হোটেল ও ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাড়ানো হয়েছে নিরাপত্তা। মুম্বই পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্সের কর্মীদের নিয়োগ করা হয়েছে সেখানে। এই মুহূর্তে ওই হোটেলে আর নতুন করে রুম বুকিং নেওয়া হচ্ছে না। এমনকী হোটেলের গেটের ভিতর বিনা অনুমতিতে কাউকেই ঢুকতে দেওয়া হচ্ছে না। মেন গেটের সামনের রাস্তাও ফাঁকা রাখা হচ্ছে।

ওয়াংখেড়ে স্টেডিয়ামেও বাড়ানো হয়েছে নিরাপত্তা। ম্যাচের সময় তো বটেই, প্রস্তুতির সময়ও যথেষ্ট নিরাপত্তা রাখা হচ্ছে সেখানে। দর্শকদের ঢোকার সময় আরও বেশি করে তল্লাশি করার কথা বলা হয়েছে। টিম বাসের সামনে পিছনে বাড়ানো হয়েছে পুলিশ কনভয়ের সংখ্যাও। শুধুমাত্র মুম্বই ইন্ডিয়ান্সই নয়, বাকি সাত ফ্র্যাঞ্চাইজির নিরাপত্তা বাড়ানোর ব্যাপারেও সংশ্লিষ্ট রাজ্যকে নির্দেশ দেওয়া হয়েছে। সেইসঙ্গে ফ্র্যাঞ্চাইজিগুলিকে জানানো হয়েছে, ভয়ের কিছু নেই। ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করতে তৎপর রয়েছে আইপিএল গভর্নিং বডি ও প্রশাসন।

আরও পড়ুন

এ কী করলেন ক্যাপ্টেন কুল! মেজাজ কেন হারালেন?

Comments are closed.