রবিবার, সেপ্টেম্বর ২২

ভারত কি ইচ্ছে করে হেরেছিল ইংল্যান্ডের কাছে! কী জবাব দিলেন সরফরাজ

দ্য ওয়াল ব্যুরো: ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে গোটা পাকিস্তানের সমর্থন পেয়েছিলেন কোহলিরা। কিন্তু সেই ম্যাচ হেরে যাওয়ার পর থেকে প্রাক্তন পাক ক্রিকেটার থেকে শুরু করে সমর্থকরা, প্রশ্ন তুলেছেন ভারতের মানসিকতা নিয়ে। তাঁদের বক্তব্য, পাকিস্তান যাতে সেমিতে যেতে না পারে, তার জন্য ইচ্ছে করে হেরেছে ভারত। টুর্নামেন্ট সেরে দেশে ফিরে এ নিয়ে নিজের বক্তব্য রাখলেন পাক অধিনায়জ সরফরাজ আহমেদ।

পাক সংবাদমাধ্যমের সামনে কথা বলার সময় এই প্রশ্ন ওঠে। তার উত্তরে সরফরাজ বলেন, “আমার মনে হয় না ভারত ইচ্ছে করে হেরেছিল। বিশ্বকাপের মতো টুর্নামেন্টে সবাই চাইবেন সব ম্যাচ জিততে। সেদিন খুব ভালো খেলেছিল ইংল্যান্ড। তাই ভারতকে হারতে হয়।” শুধু এই কথা নয়, নিজেদের বিশ্বকাপ অভিযান নিয়ে সন্তুষ্ট সরফরাজ। তিনি বলেন, “আমরা চেষ্টা করেছিলাম। প্রথম ৫ ম্যাচে খুব খারাপ ফেলেছি। পরের ৪ ম্যাচে ফিরে এসেছি। তবে সেমিফাইনালে উঠতে পারিনি। দলের অনেক ক্রিকেটারই নতুন। আশা করি ভবিষ্যতে আরও ভালো ক্রিকেট খেলব।”

ইংল্যান্ডের কাছেই বিশ্বকাপের একমাত্র ম্যাচ হেরেছেন কোহলিরা। আর তারপর থেকেই পাক সমর্থক ও ক্রিকেটারদের সমালোচনার কেন্দ্রে তাঁরা। কেউ বলছেন, পাকিস্তানকে সরানোর জন্যই হেরেছেন কোহলিরা। নাহলে বাকিদের বিরুদ্ধে এত ভালো খেলে একটা ম্যাচেই হারতে হলো। কেউ আবার বলেছেন, ভারত জানত পাকিস্তান সেমিফাইনালে পৌঁছে গেলে আটকানো মুশকিল হবে। তাই ইচ্ছে করে এই যাওয়াটা আটকেছে।

যদিও এই বিষয়ে এর আগে ভারত বা পাকিস্তানের কোনও ক্রিকেটার মন্তব্য করেননি। অবশেষে দেশে ফিরে মুখ খুললেন সরফরাজ। আর তাঁর বক্তব্য যে এই সমালোচনার মুখে সপাটে এক থাপ্পড় মারলো, তা বলাই বাহুল্য

Comments are closed.