বৃহস্পতিবার, জানুয়ারি ২৩
TheWall
TheWall

২৭ মাস পরে কোর্টে সানিয়া, ছেলের সামনেই জিতলেন প্রথম ম্যাচ

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: ২০১৭ সালের অক্টোবর মাসে শেষবার কোর্টে দেখা গিয়েছিল ভারতের টেনিস কুইন সানিয়া মির্জাকে। তারপরে মা হয়েছেন সানিয়া। বাচ্চা ইজহান কিছুটা বড় হওয়ার পরেই কোর্টে ফিরলেন তিনি। আর ফিরলেন জয় দিয়ে। হোবার্ট আন্তর্জাতিক টুর্নামেন্টের প্রথম রাউন্ডে জয় পেলেন সানিয়া। মায়ের জয় কোর্টে বসেই দেখল বেবি ইজহান। ম্যাচের পরে মায়ের সঙ্গে হাই ফাইভও করল সে।

চিন ওপেন খেলার পরেই কোর্ট থেকে বিরতি নিয়েছিলেন সানিয়া। দীর্ঘ ২৭ মাস পর ফের র‍্যাকেট তুলে নিলেন হাতে। ইউক্রেনের পার্টনার নাদিয়া কিচেনককে সঙ্গী করে ওকসানা কালাশনিকোভা ও মিয়ু কাটোর জুটিকে ২-৬, ৭-৬, ১০-৩ ফলে হারালেন সানিয়া। সেইসঙ্গে হোবার্ট আন্তর্জাতিক টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেলেন সানিয়ারা।

১ ঘণ্টা ৪১ মিনিটের এই ম্যাচ জিতে উঠে ছেলের সঙ্গে হাই ফাইভ করতে দেখা গেল সানিয়াকে। সেখানে ছিলেন তাঁর মা-বাবাও। ম্যাচ জিতে টুইটও করেন সানিয়া। তিনি লেখেন, “আজ আমার জীবনের অন্যতম বিশেষ দিন। এতদিন পরে প্রথম ম্যাচে আমার বাবা-মা ও আমার ছোট্ট ছেলে আমার সঙ্গে রয়েছে। আর আমরা প্রথম রাউন্ড জিতে গিয়েছি। এত ভালবাসা পাওয়ার জন্য আমি আন্তরিক ধন্যবাদ জানাই। হ্যাঁ, আমার সোনা বাচ্চা, আমরা করে দেখিয়েছি।”

৩৩ বছরের সানিয়া ভারতের ফেড কাপের পাঁচজনের দলেও সুযোগ পেয়েছেন। ২০১৬ সালে শেষ ফেড কাপ খেলেছিলেন তিনি। এর আগে তিনটি ডবলস ও তিনটি মিক্সড ডবলস গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন সানিয়া। ছেলের সামনেই ফের কোর্টে প্রত্যাবর্তন হল তাঁর। বুধবার ভানিয়া কিং ও ক্রিস্টিনা ম্যাকহেলের জুটির বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল খেলতে নামবেন সানিয়ারা।

Share.

Comments are closed.