রবিবার, জানুয়ারি ২৬
TheWall
TheWall

ছক্কা মেরে সেঞ্চুরি রোহিতের, সেহওয়াগকে মনে করালেন হিটম্যান

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো : রাঁচিতে প্রথম সেশনটা যদি দক্ষিণ আফ্রিকার হয়ে থাকে তাহলে দ্বিতীয় সেশনটা ভারতের। দাপট দেখালেন রোহিত শর্মা ও আজিঙ্ক্যা রাহাণে। পার্টনারশিপ গড়লেন। হাত সেট হয়ে যাওয়ার পর চালিয়ে খেললেন। এর মধ্যেই ছক্কা মেরে চলতি সিরিজে নিজের তৃতীয় সেঞ্চুরি পূর্ণ করলেন রোহিত। মনে করিয়ে দিলেন বীরেন্দ্র সেহওয়াগকে।

রাঁচির উইকেটে খেলা শুরু হওয়ার পরেই দেখা গেল পিচে অসমান বাউন্স রয়েছে। অর্থাৎ কোনও কোনও বল বসছে। তাই রাবাদা ও এনগিডি মিলে স্টাম্প টু স্টাম্প বল করা শুরু করেন। ফলে সমস্যা হচ্ছিল ময়ঙ্ক ও রোহিতের। রাবাদার বলে খোঁচা মেরে স্লিপে দু প্লেসির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ময়ঙ্ক।

তিন নম্বরে নামা পূজারাকেও খুব একটা সাবলীল দেখাচ্ছিল না। রাবাদার বলেই এলবিডবলু হন তিনি। আম্পায়ার প্রথমে আউট না দিলেও রিভিউ নেয় দক্ষিণ আফ্রিকা। খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন পূজারা। তারপর পার্টনারশিপ গড়েন অধিনায়ক বিরাট ও রোহিত।

এই সময়ে কয়েকটা বড় শট খেলেন দুজনে। কোহলি শুরু থেকেই শট খেলছিলেন। কিন্তু নর্তজের একটা বল ভিতরের দিকে ঢুকে আসে। বলের লাইন মিস করেন তিনি। ১২ রান করে এলবিডবলু হয়ে ফেরেন তিনি। ৩৯ রানে ৩ উইকেট পড়ে যায় ভারতের। তারপর পার্টনারশিপ গড়েন দুই মুম্বইকর রোহিত ও রাহাণে। লাঞ্চ পর্যন্ত ৩ উইকেটে ৭১ রান ছিল ভারতের।

লাঞ্চের বিরতির পর ব্যাট করতে নেমে পরিকল্পনায় ভুল করেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক দু প্লেসি। পেস বোলাররা দারুণ ছন্দে থাকলেও স্পিনার দিয়ে শুরু করেন তিনি। আর এই সুযোগটাই কাজে লাগালেন রোহিত-রাহাণে। প্রথমে কিছুক্ষণ হাত সেট করলেন। তারপর ধীরে ধীরে রানের গতি বাড়ালেন। নিজের হাফ সেঞ্চুরি পূরণ করেন রোহিত। তারপর থেকে তাঁকে নিজের চেনা ছন্দে দেখা গেল। বোলারদের সঙ্গে ছেলেখেলা করলেন হিটম্যান।

অন্যদিকে ভালো খেলছিলেন রাহাণেও। রোহিতকে যোগ্য সাথ দিলেন তিনি। নিজের হাফ সেঞ্চুরি করলেন। ৯৫ রানের মাথায় স্পিনার ড্যান পিটকে ছক্কা মেরে সেঞ্চুরি করেন রোহিত। এইভাবে ছক্কা মেরে সেঞ্চুরি করতে দেখা যেত ‘নবাব অফ নজফগড়’ বীরেন্দ্র সেহওয়াগকে। এ দিন টেস্ট ক্রিকেটে নিজের ২ হাজার রান পূর্ণ করলেন রোহিত।

দ্বিতীয় সেশনে ভারতীয় ব্যাটসম্যানরা প্রায় ৫ রান প্রতি ওভারের গতিতে স্কোর নিয়ে যাচ্ছেন। ইতিমধ্যেই ২০০ রান পেরিয়ে গিয়েছে দলের। রোহিত-রাহাণের পার্টনারশিপও ১৫০ পেরিয়ে গিয়েছে। চায়ের বিরতি পর্যন্ত ৩ উইকেটে ২০৫ রান ভারতের। রোহিত ১০৮ ও রাহাণে ৭৪ করে ব্যাট করছেন। এখন দেখার দুই ব্যাটসম্যান নিজেদের ও দলের রান কোথায় নিয়ে যান।

পড়ুন দ্য ওয়াল-এর পুজোসংখ্যার বিশেষ লেখা…

Share.

Comments are closed.