রবিবার, ডিসেম্বর ৮
TheWall
TheWall

জোড়া সেঞ্চুরি করে র‍্যাঙ্কিং-এ এগোলেন রোহিত, পয়েন্ট খোয়ালেন বিরাট

দ্য ওয়াল ব্যুরো: ভারতীয় টেস্ট দলে নিয়মিত ছিলেন না। কিন্তু যখনই সুযোগ মিলেছে রান করেছেন। অবশেষে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ওপেনার হিসেবে তাঁকে সুযোগ দিয়েছে ম্যানেজমেন্ট। আর প্রথম সুযোগেই বাজিমাত। দুই ইনিংসে জোড়া সেঞ্চুরি করেছেন। আর তারফলেই র‍্যাঙ্কিং-এ বেশ খানিকটা এগিয়ে গেলেন রোহিত শর্মা। অন্যদিকে প্রথম টেস্টে রান না পেয়ে পয়েন্ট খোয়ালেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

বিশাখাপত্তনমে প্রথম ম্যাচে ১৭৬ রান করেন রোহিত। দ্বিতীয় ইনিংসেও তাঁর ফর্ম বজায় থাকে। ১২৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন রোহিত। তিনিই প্রথম ভারতীয় ক্রিকেটার যিনি সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি করেছেন। তাঁর এই রানের ফল পেলেন রোহিত। এক লাফে ৩৬ ধাপ এগিয়ে ১৭ নম্বরে পৌঁছেছেন রোহিত। এটাই টেস্ট ক্রিকেটে তাঁর সেরা র‍্যাঙ্কিং।

শুধুমাত্র রোহিত নন, এগিয়েছেন ময়ঙ্ক আগরওয়ালও। প্রথম ইনিংসে ডবল সেঞ্চুরি করার সুবাদে ৩৮ ধাপ এগিয়ে ২৫ নম্বরে পৌঁছেছেন ভারতের এই তরুণ ওপেনার। তবে পয়েন্ট হারিয়েছেন বিরাট। প্রথম ইনিংসে ২০ ও দ্বিতীয় ইনিংসে ৩১ রান করার ফলে ২০১৮ সালের জানুয়ারি মাসে পর থেকে এই প্রথম ৯০০ পয়েন্টের নীচে নামলেন বিরাট। এই মুহূর্তে এক নম্বরে থাকা স্টিভ স্মিথের থেকে ৩৮ পয়েন্ট পিছিয়ে তিনি।

অবশ্য তালিকায় এগিয়েছেন অশ্বিন, জাদেজা ও শামি। প্রথম ইনিংসে সাত উইকেট নেওয়ার সুবাদে ১৪ নম্বর থেকে সরাসরি প্রথম দশে ঢুকে পড়েছেন অশ্বিন। অন্যদিকে অলরাউন্ডারের তালিকায় শাকিব আল হাসানকে সরিয়ে দ্বিতীয় স্থানে উঠেছেন জাদেজা। দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নিয়ে বোলারদের তালিকায় ১৪ নম্বরে পৌঁছেছেন মহম্মদ শামি। এটা তাঁর কেরিয়ারের সেরা র‍্যাঙ্কিং।

 

Comments are closed.