শনিবার, নভেম্বর ২৩
TheWall
TheWall

বড় রেকর্ডের সামনে রোহিত-চাহাল, নাগপুরেই চোখ ক্রিকেটপ্রেমীদের

দ্য ওয়াল ব্যুরো: নাগপুরে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ নির্ণায়ক টি ২০তে নামার আগে বড় রেকর্ডের সামনে ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও লেগস্পিনার যজুবেন্দ্র চাহাল। আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট মাইলস্টোনের সামনে তাঁরা। ভারতীয় সমর্থকদের আশা নাগপুরেই এই দুই রেকর্ড দেখতে পাবেন তাঁরা।

কী রেকর্ডের সামনে ভারতের এই দুই ক্রিকেটার?

রোহির শর্মার সামনে রয়েছে ছক্কায় রেকর্ড করার হাতছানি। এখনও পর্যন্ত ৩৯৮টি ছয় মেরেছেন রোহিত। আর মাত্র দুটো ছয় মারলেই আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০ ছক্কার রেকর্ড হবে তাঁর। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে প্রথম তিনি এই রেকর্ড করবেন। রোহিতের আগে আন্তর্কাতিক ক্রিকেটে ছক্কা মারার তালিকায় রয়েছেন দু’জন। সবথেকে বেশি ছয় মেরেছেন ক্রিস গেইল ( ৫৩৪ )। দ্বিতীয় স্থানে রয়েছেন শাহিদ আফ্রিদি ( ৪৭৬ )।

রোহিতের মারা এই ৩৯৮টি ছক্কার মধ্যে ২৩২টি এসেছে একদিনের ক্রিকেটে। টি ২০ ক্রিকেটে ১১৫টি ছক্কা মেরেছেন তিনি। তুলনায় টেস্ট ক্রিকেটে মাত্র ৫১টি ছয় মেরেছেন হিটম্যান। এ ছাড়াও হরমনপ্রীত কৌরের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে ১০০ টি ২০ ম্যাচ খেলার রেকর্ড হয়েছে রোহিতের। তাঁর আগে রয়েছেন কেবলমাত্র পাকিস্তানের শোয়েব মালিক। ১১১ টি ২০ খেলেছেন তিনি।

অন্যদিকে নাগপুরে নামার আগে রেকর্ডের সামনে লেগস্পিনার যজুবেন্দ্র চাহালও। টি ২০ ক্রিকেটে ৫০ উইকেটের থেকে মাত্র ১ উইকেট দূরে রয়েছেন চাহাল। ভারতীয় বোলারদের মধ্যে টি ২০তে তাঁর থেকে রবিচন্দ্রন অশ্বিন ( ৫২ ) ও যশপ্রীত বুমরাহর ( ৫১ ) বেশি উইকেট রয়েছে। নাগপুরে সেই তালিকায় ঢোকার সুযোগ রয়েছে চাহালের। আর যদি তিন বা তিনের বেশি উইকেট তিনি পান তাহলে এই ম্যাচেই অশ্বিনকে টপকে যাবেন তিনি।

Comments are closed.