সোমবার, অক্টোবর ২১

টেস্টে বিরাট রেকর্ড রোহিতের, তিন ফরম্যাটেই সেরা হিটম্যান

দ্য ওয়াল ব্যুরো: টেস্ট ক্রিকেটে নতুন ভূমিকায় আসার পর থেকে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন রোহিত শর্মা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শুধুমাত্র দুই ইনিংসেই সেঞ্চুরি করা নয়, টেস্ট ক্রিকেটে এক টেস্টে সবথেকে বেশি ছক্কা মারার রেকর্ডও গড়লেন হিটম্যান। এর সঙ্গে তিন ফরম্যাটের ক্রিকেটেই এক ম্যাচে সবথেকে বেশি ছক্কা মারার রেকর্ড হল রোহিতের।

বিশাখাপত্তনমে প্রথম ইনিংসে হাফ ডজন ছক্কা মেরেছিলেন রোহিত। দ্বিতীয় ইনিংসে সাতটি ছক্কা মারেন তিনি। তার মধ্যে এক ওভারে পরপর তিনটি ছক্কা মারেন এই মুম্বইকর। আর এক টেস্টে ১৩টি ছক্কা মেরে রেকর্ড গড়েন রোহিত।

এর আগে এই রেকর্ড ছিল প্রাক্তন পাক অধিনায়ক তথা অলরাউন্ডার ওয়াসিম আক্রমের অধীনে। এক ইনিংসে এক ডজন ছক্কা মেরেছিলেন আক্রম। ১৯৯৬ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে করা সেই রেকর্ড এ দিন ভাঙলেন রোহিত। ভারতীয়দের মধ্যেও এই রেকর্ড এতদিন ছিল নভজ্যোৎ সিং সিধুর দখলে। এক টেস্টে ৮টি ছক্কা মেরেছিলেন তিনি। এক টেস্টে ৭ ছক্কার রেকর্ড রয়েছে সেহওয়াগ, হরভজন ও রাহানের কাছে।

শুধু টেস্ট ক্রিকেট নয়, ভারতের মাটিতে ওয়ান ডে ও টি ২০ ক্রিকেটেও এক ম্যাচে সবথেকে বেশি ছক্কা মারার রেকর্ডও রোহিতের কাছেই। ওয়ান ডেতে এক ম্যাচে ১৬ ও টি ২০তে এক ম্যাচে ১০ ছক্কা মেরে এই রেকর্ড গড়েছিলেন হিটম্যান।

 

 

Comments are closed.