রবিবার, সেপ্টেম্বর ২২

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হাফ সেঞ্চুরি, ধোনির রেকর্ড ভাঙলেন পন্থ

দ্য ওয়াল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ হোয়াইট ওয়াশ করেছে ভারত। তিনটি ম্যাচেই প্রাধান্য দেখিয়েছেন ভারতের ব্যাটসম্যান ও বোলাররা। আর এই সিরিজে রেকর্ড গড়লেন ভারতের তরুণ উইকেট কিপার ঋষভ পন্থ। ভাঙলেন ধোনির রেকর্ড। ভারতীয় উইকেট কিপার হিসেবে টি ২০ ক্রিকেটে সর্বোচ্চ রান করলেন পন্থ।

গায়ানাতে তৃতীয় টি ২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের করা ১৪৬ রান তাড়া করতে গিয়ে শুরুতেই শিখর ধাওয়ান ও লোকেশ রাহুলের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। সেখান থেকে ভারতকে টেনে তোলেন অধিনায়ক কোহলি ও পন্থ। আগের দু’ম্যাচে রান না পেলেও এই ম্যাচে ভালো খেললেন পন্থ।

এ দিন শুরু থেকেই ধরে খেলছিলেন পন্থ। আগের দুই ম্যাচের মতো ঝুঁকি নেননি। তবে কিছুটা সেট হয়ে যাওয়ার পর সেই আগের মেজাজে দেখা গেল পন্থকে। কভারের উপর দিয়ে দুটো বিশাল ছক্কা মারেন তিনি। লেগ সাইডেও সমান স্বচ্ছন্দ্য দেখাচ্ছিল তাঁকে।

নিজের হাফ সেঞ্চুরি পূরণ করেন পন্থ। শেষ পর্যন্ত ৪২ বলে ৬৫ করে অপরাজিত থাকেন তিনি। এ দিন ৫৭ রান করার সঙ্গে সঙ্গে ধোনির রেকর্ড ভাঙলেন পন্থ। এর আগে ২০১৭ সালে বেঙ্গালুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫৬ রান করেছিলেন ধোনি। সেটাই এতদিন টি ২০ ক্রিকেটে কোনও ভারতীয় কিপারের করা সর্বোচ্চ রান ছিল।

সিরিজ জিতে পুরস্কার নিতে গিয়ে পন্থের দরাজ প্রশংসা করেন অধিনায়ক কোহলিও। তিনি বলেন, “পন্থ স্পেশ্যাল ট্যালেন্ট। ওর দিনে ও কী করতে পারে তা সবাই জানে। তাই এই মুহূর্তে আমরা ওর উপর চাপ দিতে চাই না। ও নিজের মতোই খেলুক। ধীরে ধীরে আরও পরিণত হবে পন্থ।”

Comments are closed.