বৃহস্পতিবার, অক্টোবর ১৭

রাশিয়ার মাটিতে অপ্রত্যাশিত হার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়েল মাদ্রিদের

দ্য য়াল ব্যুরো: সেই রাশিয়ার হাতেই ফের আটকে গেল স্পেন। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে সিএসকেএ মস্কোর কাছে ১-০ গোলে হারল রিয়েল মাদ্রিদ। প্রথম ম্যাচে রোমাকে ৩-০ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের অপ্রত্যাশিত হার হলো। 

চোটের কারণে অ্যাওয়ে ম্যাচে এ দিন মাঠের বাইরে ছিলেন সের্জিও রামোস এবং গ্যারেথ বেল। পাশাপাশি মড্রিচকেও মঙ্গলবার শুরু থেকে মাঠে নামাননি লোপেতেগুই। ম্যাচে ঠিক করে জাঁকিয়ে বসার আগেই নিজেদের ভুলে গোল হজম করে বসে রিয়েল। টনি ক্রুজের ডিফেন্সিভ ভুল কাজে লাগিয়ে ম্যাচে এগিয়ে যায় মস্কোর ক্লাবটি। গোলকিপারের দিকে ক্রুজের বাড়ানো বল ধরে গোল করে যান সুযোগসন্ধানী ভ্লাসিচ। প্রথম মিনিট পেরোতে না পেরোতেই বিপক্ষের এই গোল শোধ করতে পারেনি রিয়েল।

গোল হজম করে তড়িঘড়ি ম্যাচে ফিরে আসার চেষ্টা করেন ক্রুজ, ক্যাসেমিরোরা। কিন্তু একাধিক গোলের সুযোগ নষ্ট এবং পোস্ট অন্তরায় হয়ে দাঁড়ায় মাদ্রিদের সমতা ফেরানোর লক্ষ্যে। লস ব্ল্যাঙ্কোসদের একের পর এক আক্রমণ প্রতিহত হতে থাকে মস্কোর রক্ষণ এবং গোলরক্ষক আকিনফিভের হাতে। এরই মধ্যে পোস্টে লেগে ফিরে আসে ক্যাসেমিরোর দূরপাল্লার শট।

প্রথমার্ধে এক গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধেও আক্রমনাত্মক মেজাজে খেলা শুরু করে বেঞ্জেমা অ্যান্ড কোম্পানি। কিন্তু বদলায়নি প্রথমার্ধের চিত্রটা। ফের রিয়েল মাদ্রিদের একের পর এক আক্রমণ ধাক্কা খেতে থাকে বিপক্ষ রক্ষণে। আরও একবার ত্রাতার ভুমিকায় অবতীর্ণ হন মস্কো গোলরক্ষক। দ্বিতীয়ার্ধের শুরুতেই অ্যাসেনসিও’র শট দুরন্ত দক্ষতায় সেভ করেন আকিনফিভ। এরপর মড্রিচকে নামিয়েও লাভের লাভ কিছুই হয়নি। একাধিক সুযোগ নষ্ট, মারিয়ানোর দুরন্ত হেড পোস্টে লেগে ফেরায় রিয়েলের ম্যাচে ফেরার সমস্ত আশা শেষ হয়ে যায়। অ্যাওয়ে ম্যাচে হারের স্বাদ নিয়েই ফিরতে হয় গত তিনবারের চ্যাম্পিয়নদের।

কিন্তু জয়ের মঞ্চে একটা খারাপ খবর মস্কোর দলের জন্য। গোটা ম্যাচে দুরন্ত পারফরম্যান্সের পরও ভিলেন বনে যান আকিনফিভ। ম্যাচের অতিরিক্ত সময় লাল কার্ড দেখ মাঠ ছাড়েন তিনি।

Comments are closed.