শুক্রবার, অক্টোবর ১৮

কোহলিকে প্রশংসা কপিলের, ‘কোনও দিন ভাবিনি শচীনের ধারেকাছেও কেউ আসতে পারবে’

দ্য ওয়াল ব্যুরো : বৃহস্পতিবারই ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে স্ট্যান্ড হয়েছে বিরাট কোহলির নামে। তার পরের দিনই দিল্লিতে একটি অনুষ্ঠানে গিয়ে সাংবাদিকদের সামনে ভারতীয় অধিনায়কের দরাজ প্রশংসা করলেন ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব। বললেন, তিনি ভাবতেও পারেননি মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকরের কাছাকাছিও কেউ পৌঁছতে পারবে। সেটা বিরাট করে দেখিয়েছে।

এ দিন সাংবাদিকদের সামনে কপিল দেব বলেন, “কোহলি অনেক দূর এসেছে। অবশ্য এখনও তার অনেক পথ চলা বাকি। এভাবে ওর কেরিয়ারের মাঝামাঝি সময়ে কিছু বলা ঠিক নয়। কিন্তু আমি সত্যি কোনও দিন ভাবিনি শচীনের ধারেকাছেও কেউ আসতে পারবে। কোহলি খেলাকে অন্য পর্যায়ে নিয়ে গেছে।”

এর আগেও অবশ্য বিরাটের প্রশংসা শোনা গিয়েছে বর্তমানে বোর্ডের উপদেষ্টা কমিটির প্রধান কপিল দেবের মুখে। আগেও অনেকবার তিনি বলেছেন, তাঁর বিশ্বাস, শচীনের রেকর্ড যদি কেউ ভাঙতে পারে, তাহলে সেটা একমাত্র বিরাট কোহলি। আর যদি বিরাট এই রেকর্ড ভেঙে দেন, তাহলে সেই রেকর্ড ভাঙা যে সহজ হবে না, তাও বারবার বলেছেন কপিল দেব।

সাংবাদিক সম্মেলনে অবশ্য ভারতের প্রয়াত প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির সম্পর্কেও নিজের কথা বলেন কপিল। তিনি বলেন, “জেটলিজি ক্রিকেট ভালোবাসতেন। ক্রিকেট বুঝতেন। ক্রিকেটের উন্নতির জন্য অনেক কিছু করে গিয়েছেন উনি। ওনার সম্পর্কে যে প্রশংসা করা হোক না কেন, তা কম। দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশন যে এই সিদ্ধান্ত নিয়েছে, আমি তাতে খুব খুশি। আমি তাদের ধন্যবাদ জানাতে চাই অরুণজির নামে স্টেডিয়ামের নাম করার জন্য।”

Comments are closed.