সোমবার, অক্টোবর ২১

আজব কাণ্ড! কোহলিদের রেকর্ড ভেঙে ক্ষমা চাইলেন নাইট রাইডার্সের প্রাক্তনী

দ্য ওয়াল ব্যুরো: ক্রিকেট বিশ্বে নেদারল্যান্ডসের খুব বেশি ক্রিকেটারকে ভারতীয় ফ্যানরা না চিনলেও এই ক্রিকেটারকে চেনেন। বিশেষ করে কলকাতা নাইট রাইডার্সের ফ্যানরা। কারণ কেকেআর এর দু’বার আইপিএল জয়ী দলের সদস্য তিনি। তাঁর নাম রায়ান টেন ডয়েস্ক। সম্প্রতি এক বিরল রেকর্ডের অধিকারী হয়েছেন তিনি। ভেঙেছেন বিরাট কোহলি, বাবর আজমের মতো ক্রিকেটারের রেকর্ড। রেকর্ড ভেঙে আবার তাঁদের কাছেই ক্ষমা চেয়েছেন রায়ান।

কিন্তু কী রেকর্ড গড়েছেন ডয়েস্ক? ক্ষমাও বা কেন চাইলেন?

একদিনের ক্রিকেটের ইতিহাসে ন্যূনতম হাজার রান করা ব্যাটসম্যানদের তালিকায় সবথেকে বেশি গড় রায়ানের। এতদিন এই রেকর্ড ছিল বিরাট কোহলির দখলে। তিনি চলে গিয়েছেন দু’নম্বরে। তিনে চলে গিয়েছেন পাক ব্যাটসম্যান বাবর আজম।

৩৩ ওয়ান ডেতে নেদারল্যান্ডসের ব্যাটসম্যানের রান ১৫৪১। গড় ৬৭.০০। দ্বিতীয় স্থানে থাকা কোহলির গড় ৬০.৩৩। বাবর আজমের গড় ৫৪.৫৫। এই পরিসংখ্যান দেখিয়ে একটি টুইট করেছেন ডয়েস্ক। কোহলি ও বাবর আজমের ছবি ও গড় দেখিয়ে ক্ষমা চেয়েছেন তিনি।

তাঁর এই ক্ষমা চাওয়ার পদ্ধতি দেখে অবশ্য মজা পেয়েছেন অনেক ক্রিকেটার। তাঁরা সে কথা শেয়ারও করেছেন।

২০১১ বিশ্বকাপ খেলার পর একদিনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছিলেন নেদারল্যান্ডসের এই অলরাউন্ডার। যদিও ফের ২০১৭ সালে কামব্যাক করেন তিনি। ২০১১ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অন্যতম সদস্য ছিলেন ডয়েস্ক। ২০১২ ও ২০১৪ সালে কলকাতার আইপিএল জয়ে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

 

 

Comments are closed.