শনিবার, জানুয়ারি ২৫
TheWall
TheWall

অবসরের জল্পনার মাঝেই বড় সিদ্ধান্ত ধোনির, এখনও দু’বছর আইপিএল খেলবেন মাহি

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: বিশ্বকাপের পর থেকে আর ক্রিকেট মাঠে দেখা যায়নি তাঁকে। না জাতীয় দল, না ঘরোয়া ক্রিকেট, কোথাও খেলেননি ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু সম্প্রতি নাকি রাঁচিতে নেট প্র্যাকটিস শুরু করেছেন ধোনি। তবে তা শুধুমাত্র সামনের আইপিএলের জন্য। জাতীয় দলে ফিরবেন কিনা সে ব্যাপারে এখনও কিছু জানাননি ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক।

সম্প্রতি ধোনির আইপিএল ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপারকিংসের তরফে একটি বিবৃতি দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, ‘ধোনি জানিয়েছেন ২০২০ সালের আইপিএল চেন্নাইয়ের হয়েই খেলবেন তিনি। কিন্তু ২০২১ সালে বিশাল নিলাম হতে চলেছে। তার আগে তাঁকে ছেড়ে দেওয়ার আবেদন জানিয়েছেন মাহি। ধোনির বক্তব্য, তাঁকে নিলামে অংশগ্রহণ করতে দিয়ে যে দর পাওয়া যাবে সেই টাকায় রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করে ফের তাঁকে কিনে নিতে পারে চেন্নাই ফ্যাঞ্চাইজি।’

কিন্তু হঠাৎ তাঁকে ছেড়ে দেওয়ার আবেদন কেন জানালেন ধোনি?

সিএসকে সুত্রে খবর, ধোনির জন্য একটা বিরাট টাকা খরচ করতে হয় চেন্নাইকে। ধোনির ধারনা যদি তাঁকে ছেড়ে দেওয়া হয় তাহকে সেই টাকাটা হাতে পাবে চেন্নাই। অন্যদিকে আইপিএল নিলামে তাঁর দর খুব একটা বেশি হবে না বলেই ধোনির মনে হয়েছে। তাই আগের থেকে কম টাকাতেই চেন্নাই ফের তাঁকে পেয়ে যাবে। এই কারণেই নাকি তাঁকে ছেড়ে দেওয়ার আবেদন জানিয়েছেন ধোনি।

অবশ্য চেন্নাই সুপারকিংসের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, আইপিএলে চেন্নাই ও ধোনি সমার্থক। ধোনি যদি আইপিএলে খেলা ছেড়েও দেন তাও তিনি সিএসকের মেন্টর হিসেবে থাকবেন। আর ২০২১ সালের নিলামের আগে ধোনি নিজেকে ছাড়ার আবেদন করলেও তাতে খুব একটা রাজি নয় চেন্নাই ফ্র্যাঞ্চাইজি। কারণ তাঁরা মনে করেন, ধোনির দলে থাকাটাই বিশাল ব্যাপার। তাই তাঁকে ছেড়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না তাঁরা।

অবশ্য জাতীয় দলে খেলা নিয়ে কোনও কথা শোনা যায়নি ধোনির তরফে। চেন্নাইয়ের দাবি, আইপিএল খেলবেন মানে জাতীয় দলেও নিশ্চয় খেলবেন ধোনি। ভারতের কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন, ২০২০ সালের আইপিএলে ধোনির পারফরম্যান্স দেখার পরেই বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করা হবে। অবশ্য তিনি নিজে কী চান তা মাহি ছাড়া আর কেউ জানেন না।

Share.

Comments are closed.