সোমবার, অক্টোবর ২১

সময় হয়েছে, কেউ বলার আগেই ধোনির সরে যাওয়া উচিত: গাভাসকার

দ্য ওয়াল ব্যুরো : বিশ্বকাপের পর থেকে ক্রিকেট মাঠে দেখা যায়নি তাঁকে। তাঁর অবসর নিয়ে জল্পনা রয়ে গেছে সমর্থকদের মধ্যে। এ বার সেই প্রসঙ্গে মুখ খুললেন ভারতের প্রাক্তন ওপেনার সুনীল গাভাসকার। বললেন, এ বার সময় হয়েছে ধোনিকে বাদ দিয়ে কিছু ভাবার। ধোনিরও উচিত কেউ কিছু বলার আগে নিজেই সরে যেতে।

বিশ্বকাপের পর থেকে ধোনির বদলে তিন ফরম্যাটেই ঋষভ পন্থের উপর ভরসা করেছে ভারতীয় ম্যানেজমেন্ট। এই পদক্ষেপকে সমর্থন করেছেন গাভাসকার। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “পন্থ যেভাবে খেলছে, তাতে সামনে বছর টি ২০ বিশ্বকাপে ওকেই আমি ভারতীয় দলে দেখছি। দ্বিতীয় উইকেট কিপারের বিকল্প নিতে হলে আমার মনে হয় সঞ্জু স্যামসনের কথা ভাবা উচিত। কিন্তু ধোনি নয়। এ বার আমাদের সময় হয়েছে ওকে বাদ দিয়ে ভাবার।”

তারপরেই ধোনির সরে যাওয়ার কথা বলেন গাভাসকার। তাঁর কথায়, “ভারতীয় ক্রিকেটের জন্য ধোনির অবদান ভোলার নয়। কিন্তু এ বার ধোনির উচিত কেউ কিছু বলার আগে নিজেই সরে যাওয়ার।”

ভারতীয় দলে এই মুহূর্তে উইকেট কিপারের পজিশনের জন্য সবার উপরে আছেন পন্থ। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরে তাঁর ধারাবাহিকতার অভাবে কিছুটা হলেও বিরক্ত হয়েছেন ভারতের কোচ রবি শাস্ত্রী। প্রকাশ্যেই তিনি ঋষভকে ব্যাটিং-এ মনোযোগী হওয়ার কথা বলেছেন। অবশ্য এই ব্যাপারে ততটা চিন্তার কিছু নেই বলেই মনে করেন টেস্ট ক্রিকেটে প্রথম ১০ হাজার রান করা গাভাসকার। তিনি বলেন, “ইংল্যান্ডের মাটিতে পন্থ টেস্টে যে ভাবে ব্যাট করেছে, তাতে বোঝা যায় ওর প্রতিভা কতটা। খালি একটু মন দিয়ে খেললেই ভারতীয় দলের সব ফরম্যাটেই নিজের জায়গা পাকা করে নেবে ও। ম্যানেজমেন্টেরও উচিত ওর প্রতি খেয়াল রাখা।”

Comments are closed.