বৃহস্পতিবার, জুন ২০

ফ্যানের বয়স ‘মাত্র’ ৮৭, সিডনির মাঠে জমিয়ে আড্ডা দিলেন মাহি

দ্য ওয়াল ব্যুরো: সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ শুরু হতে তখনও বেশ খানিকটা সময় বাকি। নেটে চুটিয়ে নকিং করছেন মহেন্দ্র সিং ধোনি। কিছুটা দূরে ছেলের হাত ধরে দাঁড়িয়ে তা একমনে দেখছেন এক বৃদ্ধা। বয়স ৮৭। তাতে কী? নিজের প্রিয় খেলোয়াড়ের প্র্যাকটিস দেখতে গেলে এটুকু কষ্ট তো করাই যায়। নজরে পড়ল ধোনিরও। আর তারপরেই খেলার আগে সিডনির মাঠে তৈরি হলো মিষ্টি একটা মুহূর্ত।

সিডনিতেই থাকেন ৮৭ বছরের এডিথ। তাঁর পছন্দের খেলোয়াড় কিন্তু কোনও অজি ক্রিকেটার নন, মহেন্দ্র সিং ধোনি। টেস্ট দলে ধোনি না থাকায় দেখার সুযোগ মেলেনি। আর তাই যখন শুনেছেন, একদিনের দলের হয়ে সিডনিতে নামবেন মাহি, আর থাকতে পারেননি। ছেলে নরম্যানের সঙ্গে চলে এসেছেন মাঠে। তাও খেলা শুরু হওয়ার বেশ খানিকক্ষণ আগে।

আরও পড়ুন বিরাটদের সংসারে নতুন অতিথি শুভমান গিল, অস্ট্রেলিয়ায় হার্দিকের বদলি বিজয় শঙ্কর

নেটে প্র্যাকটিস করতে করতে মাহিরও চোখে পড়ে, গ্যালারির একদম ধারে দাঁড়িয়ে এক বৃদ্ধা একমনে তাঁর খেলা দেখছেন। ভালো শট মারলে বাচ্চাদের মতো হাততালি দিচ্ছেন। আর তাই দেখে ধোনি নিজেই এগিয়ে যান তাঁর দিকে। জানতে পারেন, তাঁর খুব বড় ফ্যান এডিথ। আর ফ্যানের আবদার মেটাতে তো বরাবরই বেশ নাম রয়েছে মাহির। আর সেই ফ্যান যদি হন এডিথের মতো স্পেশ্যাল, তাহলে তো কথায় নেই।

প্র্যাকটিসের পর মাঠের এক দিকে দুজনে বসে বেশ কিছুক্ষণ চুটিয়ে আড্ডা দিলেন। ছবিও তুললেন বেশ কয়েকটি। এডিথের আনন্দ দেখে মনে হচ্ছিল, তাঁর বয়স বেশ কয়েক বছর কমে গিয়েছে। তারপর অবশ্য ড্রেসিং রুমে ফিরে যান ধোনি। এডিথও ম্যাচ দেখেননি। বয়সের ভারে পারেন না। আর যাঁকে দেখতে এসেছিলেন, তাঁর সঙ্গে তো আড্ডা হয়েই গিয়েছে।

এডিথের ছেলে নরম্যানের বক্তব্য, ”মা ধোনির যে কোনও ব্যাপার নিয়ে খুব কৌতুহলী। এমনকী, ধোনি মাঠের বাইরে কী কী করেন তাও মা জানেন।” আর এডিথ? যাওয়ার আগে ৮৭ বছরের এই বৃদ্ধা বলে গেলেন, “আমি বহুদিন ধরে ধোনির ফ্যান। এভাবে ওঁর সঙ্গে দেখা করতে পারব, আশা করিনি। আজ আমার স্বপ্ন পূরণের দিন।”

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

 

Comments are closed.