সোমবার, সেপ্টেম্বর ২৩

ক্রিকেট থেকে অবসর নিয়ে কী করবেন ধোনি? নিজেই তা জানালেন মাহি

দ্য ওয়াল ব্যুরো : ২০১৪ সালে হঠাৎ করেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তারপর এই ক’বছরে বারবার একটা প্রশ্ন ঘুরে ফিরে এসেছে ক্রিকেটপ্রেমীদের মনে। কবে ক্রিকেট থেকে অবসর নেবেন মাহি? অনেকেই মনে করেন ২০১৯ বিশ্বকাপের পরেই হয়তো একদিনের ক্রিকেট ও টি টোয়েন্টিকেও আলবিদা জানাবেন ভারতের এই বিশ্বকাপজয়ী অধিনায়ক। কিন্তু ক্রিকেটের পর কী করবেন তিনি? সম্প্রতি তারই একটা ঝলক নিজের অনুরাগীদের দিলেন ধোনি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। তাতে দেখা যাচ্ছে নিজের ফ্যানদের নিজের ভবিষ্যতের পরিকল্পনা বলছেন মাহি। ধোনির নাকি ছোটবেলা থেকেই ইচ্ছে ছিল, বড় হয়ে তিনি আর্টিস্ট হবেন। ছবি আঁকা নাকি তাঁর নেশা ছিল। তাই এ বার এই ছবি আঁকা নিয়েই নিজের ভবিষ্যৎ কাটাতে চান মাহি।

ভিডিয়োতে ধোনিকে বলতে শোনা যায়, “আমি আজ সবার সঙ্গে একটা সিক্রেট শেয়ার করতে চাই। ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিল, বড় হয়ে আমি একজন আর্টিস্ট হব। ছোট থেকেই ছবি আঁকতে ভালোবাসতাম। আমি অনেক ক্রিকেট খেলেছি। এ বার আমার মনে হয়, আমি যা চেয়েছিলাম, সেটাই করা উচিত। তাই আমি কয়েকটা ছবি এঁকেছি।” এরপরেই নিজের আঁকা তিনটে ছবি ধোনি দেখান। প্রথম ছবিটা একটা ল্যান্ডস্কেপ। ধোনি জানান, তাঁর ল্যান্ডস্কেপ আঁকতে খুব ভালো লাগে। দ্বিতীয় ছবিতে দেখা যায়, প্লেনজাতীয় একটা জিনিস। ধোনির মতে ২০৫০ সালে এটা যাতায়াতের মাধ্যম হতে পারে। তিন নম্বর ছবিতে দেখা যায়, নিজেকেই এঁকেছেন তিনি। চেন্নাই সুপারকিংসের জার্সি গায়ে ব্যাট হাতে দাঁড়িয়ে তিনি।

ভিডিয়োতে ধোনি এও বলেন, কিছুদিন পরে তাঁর আঁকা ছবির একটি প্রদর্শনী করবেন তিনি। তবে এখনও তাতে সময় আছে বলেই জানিয়েছেন ধোনি। এই ছবিগুলো দেখিয়ে তিনি আবেদন করেছেন, সবাই যেন নিজেদের মতামত দেন। প্রদর্শনীতে আসার জন্যও সবাইকে অনুরোধ করেছেন ভারতের এই প্রাক্তন অধিনায়ক।

তবে ধোনির এই ভিডিয়ো প্রকাশ হতেই শোরগোল পড়ে গিয়েছে ফ্যানদের মধ্যে। কেউ বলছেন, এখন কেন অবসর নেবেন ধোনি। এখনও কয়েক বছর তিনি খেলা চালিয়ে যেতে পারেন। কেউ আবার বলছেন, ধোনি অবসর নিলে সবাই তাঁকে খুব মিস করবে। তবে একজন আবার বলেছেন, ধোনির হেলিকপ্টার শট দেখতে যেমন তাঁর ভালো লাগে, ধোনির আঁকা ছবিগুলোও তাঁর ঠিক ততটাই ভালো লেগেছে।

আরও পড়ুন

বুমরাহর বলের রহস্য কী? অঙ্ক কষে বের করলেন আইআইটির প্রফেসর

Comments are closed.