রবিবার, সেপ্টেম্বর ২২

নেভিকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক বাগানের, ডুরান্ডের সেমিতে প্রতিপক্ষ রিয়েল কাশ্মীর

দ্য ওয়াল ব্যুরো: ছিল নিয়মরক্ষার ম্যাচ। আর তাই রিজার্ভ বেঞ্চকে দেখে নেওয়ার জন্য দলে সাতটি পরিবর্তন করেছিলেন মোহন কোচ কিবু ভিকুনা। তারপরেও ইন্ডিয়ান নেভিকে ১-০ গোলে হারিয়ে অপরাজিত থেকেই ডুরান্ডের সেমিফাইনালে উঠল সবুজমেরুন ব্রিগেড।

গত দু’দিনের বৃষ্টি উপেক্ষা করে এ দিনও যুবভারতীতে এসেছিলেন কয়েকশ বাগান সমর্থক। গ্যালারিতে দেখা গেল ব্যানারে লেখা “ন্যাশনাল ক্লাব স্যালুটস ন্যাশনাল আর্মড ফোর্সেস”। চামোরোর পরিবর্তে খেলতে নামা বাগান অ্যাকাডেমির ছেলে শুভ ঘোষ দারুন খেললেন। ২২ মিনিটেই গোল পেতে পারত বাগান। শুভর পাস থেকে বল নিয়ে বক্সে ঢোকার পর ফাউল করা হয় শেখ ফৈয়াজকে। রেফারি নিশ্চিত পেনাল্টি দেননি।

তবে দ্বিতীয়ার্ধে ৫৫ মিনিটের মাথায় সেই ফৈয়াজকেই ফাউল করেন বাগানে খেলে যাওয়া ডিফেন্ডার দলরাজ সিং। স্পট থেকে ঠাণ্ডা মাথায় গোল করেন ফ্রান গঞ্জালেজ। আগের ম্যাচেও গোল করেছিলেন বাগানের এই বিদেশি। গোল শোধ করতে পারেনি নেভি।

এ দিনের জয়ের ফলে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের মতোই ৯ পয়েন্ট নিয়ে ডুরান্ডের সেমিফাইনালে উঠল মোহনবাগান। সেখানে তাদের প্রতিপক্ষ রিয়েল কাশ্মীর। অন্য সেমিফাইনালে ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ গোকুলম কেরল। দুটো সেমিফাইনালই বুধবার। ফলে মরসুমের শুরুতেই ইস্ট-মোহন ফাইনালের আশায় সমর্থকরা।

Comments are closed.