রবিবার, সেপ্টেম্বর ২২

জয়ে ফিরল মোহনবাগান, এটিকে-কে হেলায় হারাল ডুরান্ডে  

দ্য ওয়াল ব্যুরো: পিয়ারলেসের কাছে তিন গোল খাওয়ার পর অনেকেরই আশঙ্কা ছিল। কী করবে মোহনবাগান! কিন্তু বৃহস্পতিবার ডুরান্ডের দ্বিতীয় ম্যাচে কিবু ভিকুনার দল বুঝিয়ে দিল, ওটা অঘটনই ছিল। সঙ্ঘবদ্ধ ফুটবলে ২-১ গোলে হেলায় হারাল অ্যাটলেটিকো ডি কলকাতাকে। মোহনবাগানের হয়ে গোল করেন ফ্রান্সিসকো মোরান্তে এবং হোসেবা বেইতা। এটিকে-র হয়ে ব্যবধান কমান আশিস প্রধান।

আগের ম্যাচে শিল্টন পালের ব্যর্থতাইয় বিরক্ত কোচ এ দিন তাঁকে প্রথম একাদশেই রাখেননি। তাঁর বদলে মোহনবাগান তেকাঠির নীচে খেললেন শঙ্কর রায়। এবং বুঝিয়ে দিলেন, তিনি ভরসার মর্যাদা দিতে জানেন। এটিকের জার্সিতে নামা ভারতের হয়ে যুব বিশ্বকাপ খেলা ফুটবলার কোমল থাতালের দুটো শট অনব্দ্য সেভ করলেন শঙ্কর। তা না হলে এ দিন ফলাফল অন্যরকম হয়ে যেত।

২৯ মিনিটেই প্রথম গোল চলে আসতে পারত বাগানের। ভিপি সুহেরের ফ্লিক প্রায় গোল লাইন সেভ করেন এটিকের ডিফেন্ডার। ৩৪ মিনিটে গোল করে সবুজ-মেরুনকে এগিয়ে দেন স্প্যানিশ তারকা মোরান্তে। কর্ণার থেকে আসা বল দুরন্ত হেডে জাল কাঁপিয়ে দেন। ১-০ গোলে এগিয়ে থেকেই লকার রুমে যায় মোহনবাগান।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দ্বিতীয় গোল চলে আসে মোহনবাগানের। সুহেরের মাইনাস থেকে গোল করে যান আরএক স্প্যানিশ তারকা বেইতা। এরপর বেশ কিছু আক্রমণ করলেও গোল তুলে আনতে পারেনি মোহনবাগান। ৭৮ মিনিটে এটিকে-র হয়ে ব্যবধান কমান আশিস। তবে খেলার অতিরিক্ত সময়ে অযথা মাথা গরম করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ইস্টবেঙ্গল থেকে মোহনবাগানে আসা সুরাবউদ্দিন মল্লিক। এই জয়ের ফলে সেমি ফাইনাল প্রায় পাকা করে ফেলল মোহনবাগান।

Comments are closed.