বুধবার, জানুয়ারি ২২
TheWall
TheWall

সিকিম গোল্ড কাপ জিতল মহামেডান, পাহাড়ের রং সাদা-কালো

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: ২০১৬ সালের পর ফের একবার সিকিম গভর্নর্স গোল্ড কাপ জিতল মহামেডান স্পোর্টিং। ফাইনালে স্থানীয় দল সিকিম হিমালয়ান্সকে ২-১ গোলে হারিয়ে মরসুমের প্রথম ট্রফি ঘরে তুলল সাদা-কালো ব্রিগেড।

চলতি মরসুমে ঘরোয়া লিগে ট্রফি না পেলেও খারাপ খেলেনি মহামেডান। বিশেষ করে দুই প্রধানের বিরুদ্ধে ভাল খেলেছে তারা। মরসুমের মাঝপথেই প্রাক্তন মহামেডান ফুটবলার তথা তৃণমূল বিধায়ক দীপেন্দু বিশ্বাসকে দেওয়া হয়েছিল দায়িত্ব। তিনি দায়িত্ব নেওয়ার পরে কলকাতা লিগ জয়ের কাছেও পৌঁছেছিল এই দল। কিন্তু শেষ পর্যন্ত ট্রফি ভাগ্য সঙ্গ দেয়নি। সেই আফশোস সুদে-আসলে উশুল করল তারা।

মঙ্গলবার ফাইনালে খেলাটা মোটেই সহজ প্রতিপক্ষ ছিল না মহামেডানের। পাহাড়ি আবহাওয়ায় খেলা কলকাতার ক্লাবের কাছে বেশ কঠিন। সেইসঙ্গে মাঠের সমর্থন ছিল হিমালয়ান্সের দিকেই। খেলা শুরুও হয় নির্ধারিত সময়ের থেকে আধ ঘণ্টা দেরিতে। কিন্তু সব প্রতিকূলতাকে এদিন হারালেন ছাংতেরা। চার মিনিটের মধ্যেই কলকাতার দলকে এগিয়ে দেয় ছাংতে।

দ্বিতীয়ার্ধে খেলায় ফেরে সিকিম হিমালয়ান্স। ৬৫ মিনিটের মাথায় সমতা ফেরান স্ট্রাইকার ইউজিন নিমাকোর। কিন্তু সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। কিছুক্ষণ পরেই ফের গোল করে মহামেডানকে এগিয়ে দেন ছাংতে। সেই লিড আর কমাতে পারেনি ঘরোয়া দল। ২-১ ব্যবধানেই ম্যাচ জেতে মহামেডান।

এদিনের জয়ের ফলে মহামেডান তাঁবুতে মরসুমের প্রথম ট্রফি ঢুকল। ম্যাচের ও টুর্নামেন্টের সেরা নির্বাচিত হয়েছেন ছাংতে। অন্যদিকে টুর্নামেন্টের সেরা গোলকিপারের পুরস্কার পেয়েছেন মহামেডানের গোলকিপার প্রিয়ন্ত সিং।

Share.

Comments are closed.