মঙ্গলবার, মার্চ ২৬

#Breaking: ফাইনালেই দেখা হতে পারে মেসি-রোনাল্ডোর

দ্য ওয়াল ব্যুরো: ঘোষণা হয়ে গেল চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল ও সেমি ফাইনালের সূচি। আর সূচি ঘোষণার পরেই আলোড়ন ফুটবল বিশ্বে। নিজেদের কোয়ার্টার ফাইনাল ও সেমি ফাইনাল ম্যাচ জিতলে ফাইনালে দেখা হবে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর।

শুক্রবার উয়েফার সদর দফতরে ঘোষণা করা হয় চ্যাম্পিয়নস লিগের সূচি। ড্র করেন ইন্টারমিলানের হয়ে চ্যাম্পিয়নস লিগ জয়ী ও ব্রাজিলের প্রাক্তন গোলকিপার জুলিয়াস সিজার। প্রথমেই নাম ওঠে আয়াক্সের। নেদারল্যান্ডের এই দলের প্রতিপক্ষ হিসেবে উঠে আসে রোনাল্ডোর জুভেন্টাসের নাম। দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে গত বারের ফাইনালিস্ট ইংল্যান্ডের লিভারপুলের প্রতিপক্ষে রোনাল্ডোর দেশের ক্লাব এফসি পোর্তো।

এতদূর ঘোষণা হওয়ার পরেই সমর্থকরা বুঝে গিয়েছিলেন ইংল্যান্ডের যে কোনও দুটি ক্লাব একে অন্যের মুখোমুখি হবেন। হলোও তাই। বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটির প্রতিপক্ষ হ্যারি কেনের টটেনহ্যাম হটসপার। অর্থাৎ চতুর্থ কোয়ার্টার ফাইনালে মেসির বার্সার মুখোমুখি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

এই ড্রয়ের পরে ঘোষণা করা হয় সেমি ফাইনালের সূচিও। সেখানে দেখা যায় আয়াক্স ও জুভেন্টাসের মধ্যে খেলায় জয়ী দল খেলবে টটেনহ্যাম ও ম্যাঞ্চেস্টার সিটির মধ্যে খেলায় জয়ী দলের বিরুদ্ধে। অর্থাৎ অন্য সেমি ফাইনালে বার্সা ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মধ্যে জয়ী দল মুখোমুখি হবে লিভারপুল ও পোর্তোর মধ্যে জয়ী দলের সঙ্গে। অর্থাৎ যদি জুভেন্টাস ও বার্সেলোনা নিজেদের কোয়ার্টার ফাইনাল ও সেমি ফাইনাল ম্যাচ জেতে তাহলে ফাইনালের আগে তাদের দেখা হওয়ার কোনও সম্ভাবনা নেই।

রোনাল্ডো রিয়েল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে  যোগ দেওয়ার পর মেসি-রোনাল্ডো সমর্থকদের আক্ষেপ ছিল, চ্যাম্পিয়নস লিগ ছাড়া আর কোনও খেলায় মেসি-রোনাল্ডোর দেখা হওয়ার সম্ভাবনা নেই। কিন্তু চ্যাম্পিয়নস লিগেও এখনও পর্যন্ত সাক্ষাৎ হয়নি তাঁদের। কিন্তু এ দিনের সূচির পর একটা জিনিস পরিষ্কার হয়ে গেল, ফের দেখা হওয়ার সুযোগ রয়েছে মেসি-রোনাল্ডোর। একেবারে ইউরোপের সেরা ক্লাবের শিরোপা জেতার লড়াইয়ে। অবশ্য তার আগে দুটি দলকেই টপকাতে হবে কোয়ার্টার ফাইনাল ও সেমি ফাইনালের বাধা।

Shares

Comments are closed.