বুধবার, অক্টোবর ১৬

মাহিকে অনুরোধ লতার, ধোনিজি, খেলা ছাড়বেন না প্লিজ!

দ্য ওয়াল ব্যুরো: রান আউটটা হওয়ার পর শরীরটা যেন আর দিচ্ছিল না কাল। হয়তো জীবনের শেষ বিশ্বকাপের শেষ ম্যাচ খেলে শেষ বারের মতো মাঠ ছাড়ছেন তিনি। চোখে জল। বুকে স্বপ্ন ভঙ্গের যন্ত্রণা। সোজা হেঁটে যাচ্ছেন প্যাভেলিয়নের দিকে। আর তারপর থেকেই ক্রিকেট দুনিয়ার জল্পনা, এ বার কি তাহলে বাইশগজকে আলবিদা বলবেন মহেন্দ্র সিং ধোনি? এই খবর কানে যেতেই টুইট করে ক্যাপ্টেন কুলকে অনুরোধ করলেন কিংবদন্তি সঙ্গীত শিল্পী লতা মঙ্গেশকর। ‘প্লিজ খেলা ছাড়বেন না!’

বৃহস্পতিবার দুপুরে একটি টুইটে লতা লিখেছেন, “নমস্কার ধোনিজি। আজকাল আমি শুনছি আপনি নাকি অবসর নিতে চাইছেন। এ রকম ভাববেন না প্লিজ। দেশের জন্য আরও এপনার খেলা দরকার। আর আমিও অনুরোধ করছি, অবসরের ভাবনা প্লিজ মনেও আনবেন না!”

এমনিতে লতার ক্রিকেট প্রেম সর্বজন বিদিত। তাঁর রাজ্যেরই ভূমিপুত্র শচীন তেণ্ডুলকরের কেরিয়ারে এমন অনেক ম্যাচ হয়েছে, মাস্টারব্লাস্টার সেঞ্চুরি করার পরের দিন নিজের বাড়িতে তাঁকে ডেকে প্রিয় পদ রান্না করে খাইয়েছেন। একাধিক সাক্ষাৎকারে লতা বলেছেন, “কত অনুষ্ঠান, কত রেকর্ডিং বাতিল করেছি শুধু শচীনের ব্যাটিং দেখব বলে।” এ বার ধোনিকে বাইশ গজে রেখে দিতে আবেগঘন টুইট করলেন সুরসম্রাজ্ঞী।

৭ জুলাই ৩৮ বছরে পা দিয়েছেন ধোনি। বয়সটা নেহাত কম নয়। তবু কিছু খেলোয়াড়ের প্রতি ক্রিকেট অনুরাগীদের ভরসা এতটাই, তাঁরা ভাবেন বয়স বাড়লেও ক্লাস যায় না। ক্রিকেট বিশেষজ্ঞদের অনেকের মতে, ২৩-এর বিশ্বকাপ পর্যন্ত না পারলেও, সামনের বার টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত খেলতেই পারেন ধোনি।

যদিও অবসরের ব্যাপারে নিজে মুখে মাহি এখনও একটাও শব্দ উচ্চারণ করেননি। সবটাই জল্পনা। তা শুনেই টুইট করেছেন লতা। এখন দেখার কী সিদ্ধান্ত নেন ১১-র বিশ্বকাপজয়ী অধিনায়ক।

Comments are closed.