সোমবার, সেপ্টেম্বর ১৬

পাকিস্তানে খেলতে যাবেন না, সাফ জানিয়ে দিলেন মালিঙ্গা, ম্যাথিউজ-সহ ১০ শ্রীলঙ্কান ক্রিকেটার

দ্য ওয়াল ব্যুরো : ২০০৯ সালের পাকিস্তান সফরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে হামলা চালিয়েছিল জঙ্গিরা। সাঙ্গাকারা, জয়বর্ধনে সহ ছয় ক্রিকেটার আহত হয়েছিলেন। প্রাণ গিয়েছিল ছয় পুলিশকর্মী ও দু’জন সাধারণ মানুষের। তারপর থেকেই পাকিস্তানে ক্রিকেট খেলতে যাওয়া বন্ধ করে দেয় সব দেশ। সম্প্রতি আবার তা শুরু হয়েছে। তবে সেই হামলার ঘটনা এখনও মনে আছে শ্রীলঙ্কার ক্রিকেটারদের। আর তাই সামনের পাকিস্তান সফরে যাবেন না বলে সাফ জানিয়ে দিলেন মালিঙ্গা, ম্যাথিউজ সহ ১০ শ্রীলঙ্কান ক্রিকেটার।

২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি ২০ ম্যাচের সিরিজ হওয়ার কথা শ্রীলঙ্কা ও পাকিস্তানের। তার আগে সোমবার ক্রিকেটারদের সঙ্গে বৈঠক করে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। এই বৈঠকের উদ্দেশ্যই ছিল এই সফরে যাওয়ার ব্যাপারে ক্রিকেটারদের মতামত জানা। সেখানেই ১০ ক্রিকেটার যাবেন না বলে জানান। তাঁরা হলেন, লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, থিসারা পেরেরা, নিরোশন ডিকওয়েলা, কুশল পেরেরা, ধনঞ্জয় ডি সিলভা, আকিলা ধনঞ্জয়, সুরঙ্গা লাকমল, দীনেশ চান্ডিমাল ও দিমুথ করুণারত্নে।

বোর্ডের ওয়েবসাইটে জানানো হয়, “শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড দলের সব ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছে। এই বৈঠক ডাকা হয়েছিল পাকিস্তান সফরে ক্রিকেটারদের জন্য কী ধরণের সুরক্ষার বন্দোবস্ত রয়েছে তা জানানোর জন্য। তাছাড়া এই সফরে কারা যেতে চান বা চান না সে ব্যাপারেও জানতে চাওয়া হয়। সেখানেই ১০ ক্রিকেটার জানান, তাঁরা যেতে চান না। তাঁদের সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছি আমরা। তাঁদের বাদ দিয়েই দল ঘোষণা করা হবে।”

এই বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন এয়ার চিফ মার্শাল রোশন গুনেতিলকা। তিনি বর্তমানে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নিরাপত্তা উপদেষ্টা। তিনিই ক্রিকেটারদের কাছে পাকিস্তানে সুরক্ষার কী কী বন্দোবস্ত আছে, তা বুঝিয়ে বলেন। নির্বাচক কমিটির প্রধান আসান্থা দে মাল জানিয়েছেন, প্রথমেই বলা হয়েছিল পাকিস্তান যেতে চান কিনা, তা ক্রিকেটারদের ব্যক্তিগত সিদ্ধান্ত। যাঁরা যাবেন, তাঁদের নিয়ে একদিনের ও টি ২০ দল শিগগির ঘোষণা করা হবে।

Comments are closed.