রবিবার, নভেম্বর ১৭

ডবল সেঞ্চুরি বিরাটের, জোড়া রেকর্ডের মালিক কোহলি

দ্য ওয়াল ব্যুরো: পুজোর পরেই অনুরাগীদের উপহার দিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। মরসুমের প্রথম সেঞ্চুরিকে ডবল সেঞ্চুরিতে পরিণত করলেন তিনি। এই ডবল সেঞ্চুরির সঙ্গেই জোড়া রেকর্ড করলেন বিরাট।

দ্বিতীয় টেস্টের প্রথম দিন ৬৩ রানে অপরাজিত ছিলেন বিরাট। দ্বিতীয় দিন লাঞ্চের আগেই নিজের ২৬ নম্বর সেঞ্চুরি পূর্ণ করেন কোহলি। বেশ কিছু চোখধাঁধানো কভার ড্রাইভ, ফ্লিক খেললেন। তাঁর সঙ্গে নিজের হাফসেঞ্চুরি করলেন ডেপুটি রাহানেও।

লাঞ্চের পর রাহানে ৫৯ রানের মাথায় আউট হলেও কোহলি নিজের খেলা চালিয়ে যান। মাত্র এক সেশনেই সেঞ্চুরিকে ডবল সেঞ্চুরির কাছে নিয়ে যান তিনি। আক্রমণাত্মক ব্যাটিং করলেন। বড় শট খেলতে দেখা গেল। চায়ের বিরতির ঠিক পরেই নিজের ডবল সেঞ্চুরি করেন বিরাট।

এই ডবল সেঞ্চুরির সঙ্গেই দুটো রেকর্ড হল কোহলির। একদিকে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে ডবল সেঞ্চুরির তালিকায় এক নম্বরে উঠে এলেন তিনি। এ দিন সাত নম্বর ডবল সেঞ্চুরি হল বিরাটের। এর আগে শচীন ও সেহওয়াগের ছিল ছটি করে ডবল সেঞ্চুরি। সেই রেকর্ড ভাঙলেন তিনি। বিরাটের সাতটি ডবল সেঞ্চুরিই এল অধিনায়ক হিসেবে। অন্যদিকে টেস্ট ক্রিকেটে সাত হাজার রানের মালিক হলেন তিনি। মাত্র ১৩৮ ইনিংসে এই রান করে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সেহওয়াগ ও শচীনের পর তৃতীয় দ্রুত সাত হাজার রান করলেন বিরাট। অধিনায়ক হিসেবে অবশ্য দ্রুততম সাত হাজার রান করলেন কোহলি।

বিরাটের ডবল সেঞ্চুরিতে ভর করে ইতিমধ্যেই ভালো জায়গায় ভারত। এখন দেখার এই রানকে কোথায় নিয়ে যান ভারত অধিনায়ক।

পড়ুন, দ্য ওয়ালের পুজোসংখ্যার বিশেষ লেখা…

সুন্দরবনের  দুটি দ্বীপ, ভূমি হারানো মানুষ

Comments are closed.