বৃহস্পতিবার, জানুয়ারি ২৩
TheWall
TheWall

রোহিত ফিরলে কোহলি চারে, কেমন হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে একের পর এক টি ২০ সিরিজ খেলছে ভারত। এর মধ্যেই আজ থেকে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে নামছে টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচে কেমন হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন। দেখে নিন-

রোহিত শর্মা: টি ২০ সিরিজে না খেললেও ওয়ান ডে সিরিজে কামব্যাক হচ্ছে রোহিতের। সাদা বলের ক্রিকেটে হিটম্যান ভারতের অটোমেটিক ওপেনার।

শিখর ধাওয়ান: চোট সারিয়ে ফিরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি ২০ সিরিজে ছন্দে ফিরেছেন ধাওয়ান। অজিদের বিরুদ্ধেও তাঁকে রোহিতের পার্টনার হিসেবে দেখা যেতে পারে।

লোকেশ রাহুল: সম্প্রতি ব্যাট হাতে দুরন্ত ছন্দে রয়েছেন রাহুল। তাই রোহিত-ধাওয়ান ওপেন করলেও তাঁকে বসিয়ে রাখার রিস্ক নিতে চাইবে না টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে তিন নম্বরে নামবেন রাহুল।

বিরাট কোহলি: রাহুল তিনে নামলে চার নম্বরে চলে যেতে পারেন বিরাট কোহলি। এই সিরিজে তাঁর লড়াই মূলত অস্ট্রেলিয়ার চার নম্বর ব্যাটসম্যান স্টিভ স্মিথের সঙ্গে।

শ্রেয়স আইয়ার: বর্তমান ভারতীয় দলে চার নম্বরে নিজের জায়গা পাকা করে নিয়েছেন আইয়ার। কিন্তু আজ কোহলি চারে নামলে আইয়ারকে খেলতে হবে পাঁচ নম্বরে।

ঋষভ পন্থ: কিপার হিসেবে ঋষভ পন্থের উপরেই ভরসা রাখতে চাইছে টিম ম্যানেজমেন্ট। তাঁকেই ছ’নম্বরে দেখা যেতে পারে।

রবীন্দ্র জাদেজা: ব্যাট, বল, ফিল্ডিং সব দিকেই প্রভাব ফেলেন জাদেজা। অলরাউন্ডার হিসেবে সাত নম্বরে জায়গা পাকা জাড্ডুর।

শার্দুল ঠাকুর: বল হাতে ভাল করার পাশাপাশি ব্যাট হাতেও কাজ করেছেন শার্দুল। তাঁর এই ব্যাটিং দক্ষতাই তাঁকে জায়গা করে দিতে পারে প্রথম একাদশে।

কুলদীপ যাদব: ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ বোলার। তাঁর রিস্ট স্পিন এর আগেও অজিদের সমস্যায় ফেলেছে। তাই তিনি দলের অটোমেটিক চয়েস।

মহম্মদ শামি: শ্রীলঙ্কার বিরুদ্ধে টি ২০ সিরিজে নবদীপ সাইনি দুরন্ত বল করলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে হয়তো অভিজ্ঞ মহম্মদ শামির উপরেই ভরসা রাখবে টিম ম্যানেজমেন্ট।

জশপ্রীত বুমরাহ: টি ২০ সিরিজেই কামব্যাক হয়েছে তাঁর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের পেস অ্যাটাকের নেতৃত্বে থাকবেন বিশ্বের সেরা বোলার বুমরাহ।

Share.

Comments are closed.