বুধবার, নভেম্বর ১৩

দুরন্ত বোলিং ভারতের, বুমরাহ-জাদেজার ধাক্কায় চাপে নিউজিল্যান্ড

দ্য ওয়াল ব্যুরো : সেমিফাইনালে টসে হেরে বল করতে হয়েছিল ভারতকে। কিন্তু দুরন্ত শুরু করলেন ভারতীয় বোলাররা। প্রথমে বুমরাহ ও ভুবনেশ্বরের পেস ও তারপর জাদেজার স্পিনে নাস্তানাবুদ নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা।

এ দিন  শুরু থেকেই সঠিক লাইন লেন্থে বল শুরু করেন ভারতের দুই পেস বোলার বুমরাহ ও ভুবনেশ্বর। অবশ্য ম্যাচের প্রথম বলেই আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ নিয়ে তা নষ্ট করেন কোহলিরা। তবে তাতে বিশেষ সমস্যা হয়নি। মাত্র ১ রানের মাথায় মার্টিন গাপটিলকে প্যাভিলিয়নে পাঠান বুমরাহ। স্লিপে দারুণ ক্যাচ ধরেন কোহলি।

তারপর ম্যাচ ধরার চেষ্টা করেন উইলিয়ামসন ও নিকোলস। রান না এলেও উইকেট পড়ছিল না। প্রথম ১০ ওভারে মাত্র ২৭ রান ওঠে। পাওয়ার প্লে শেষ হওয়ার পর কিছুটা আক্রমণাত্মক ব্যাটিং করা শুরু করেন দুই ব্যাটসম্যান। কিন্তু রানের গতি বেশি বাড়ছিল না। মাঝেমধ্যে আউটের পরিস্থিতি তৈরি হচ্ছিল।

এর মধ্যেই বল করতে গিয়ে গ্রোয়িন সমস্যায় মাঠের বাইরে বেরিয়ে যান হার্দিক। তিনি বল করতে না পারলে সমস্যায় পড়তে পারে ভারত। কারণ মাত্র ৫ বোলারেই খেলছে ভারত। এর মধ্যেই অন্য ওপেনার হেনরি নিকোলসকে বোল্ড করে নিউজিল্যান্ডকে দ্বিতীয় ধাক্কা দেন জাদেজা।

দুই ওপেনার আউট হওয়ার পর ব্যাট করছেন কিউয়িদের সবথেকে অভিজ্ঞ দুই ব্যাটসম্যান উইলিয়ামসন ও টেলর। শেষ খবর পাওয়া অবধি ২৫ ওভারে ২ উইকেটে ৮৩ রান করেছে তারা। উইলিয়ামসন ৩৬ ও টেলর ৭ রান করে ব্যাট করছেন। উইকেটে স্পিন ধরছে। ফলে সমস্যায় পড়ছেন ব্যাটসম্যানরা। এখন দেখার বাকি সময়টাও এই ফর্ম ধরে রাখতে পারেন কিনা ভারতীয় বোলাররা।

Comments are closed.