রবিবার, ডিসেম্বর ৮
TheWall
TheWall

গোলাপি বলে প্র্যাকটিস শুরু বিরাটদের, ইন্দোর টেস্টের আগেই মহড়া ভারতীয় দলের

দ্য ওয়াল ব্যুরো: টি ২০ সিরিজ শেষ হতেই এবার নজরে টেস্ট সিরিজ। কলকাতায় ইডেন গার্ডেন্সে প্রথম দিন-রাতের টেস্ট খেলতে নামবে ভারত-বাংলাদেশ দু’দল। আর সেই টেস্টের অনেক আগে থেকেই শুরু হয়ে গেল প্রস্তুতি। ইন্দোরে প্রথম টেস্টের আগেই কোহলিরা নেমে পড়লেন গোলাপি বল দিয়ে প্র্যাকটিসে।

১৪ নভেম্বর থেকে মধ্যপ্রদেশের ইন্দোরে হোলকার স্টেডিয়ামে টেস্ট ম্যাচ শুরু হচ্ছে ভারতের। তার আগে মঙ্গলবার থেকেই প্র্যাকটিসে নেমেছেন কোহলিরা। ভারতীয় ম্যানেজমেন্টের তরফে অনুরোধ করা হয়েছে প্রতিদিন প্র্যাকটিসের শেষে ৫টা থেকে ৬টা পর্যন্ত গোলাপি বলে প্র্যাকটিস করবে তারা। সেই ব্যবস্থা যেন স্টেডিয়াম কর্তৃপক্ষ করে। সেইমতোই সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে থেকেই অবশ্য বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে প্র্যাকটিস শুরু করে দিয়েছেন রাহাণেরা। সেখানে রাহাণে ছাড়াও অশ্বিন, পূজারাদের দেখা গিয়েছে ঘাম ঝরাতে। প্রথম টেস্টের আগে যাতে দু’দলই পর্যাপ্ত অনুশীলনের সময় পায় সেদিকে নজর রয়েছে বিসিসিআই-এর। ভারতের টেস্ট স্কোয়াডের বেশিরভাগ ক্রিকেটারই টি ২০ সিরিজে ছিলেন না। সুতরাং সেই সময়টা প্র্যাকটিস করেছেন তাঁরা। ইন্দোরেও কালো সাইট স্ক্রিনের সামনে প্র্যাকটিস করবেন বিরাটরা।

ইতিমধ্যেই এসজি গোলাপি বলের প্রথম ব্যাচ চলে এসেছে। সেই বল মূলত অনুশীলনের জন্য ব্যবহার করা হবে বলে জানা গিয়েছে। ভারতে দিন-রাতের টেস্ট শুরু হওয়ার সঙ্গে গোলাপি বলের ক্রিকেটে অভিষেক হতে চলেছে এসজি বলেরও। এর আগে যেসব দিন-রাতের টেস্ট হয়েছে সেখানে মূলত কোকাবুরা ও ডিউক বলে খেলা হয়েছে। একই সিরিজে দুটি আলাদা কোম্পানির বলে যাতে খেলা না হয় সে জন্য দিন-রাতের টেস্টও এসজি বলে করারই সিদ্ধান্ত নেয় ক্রিকেট বোর্ড।

Comments are closed.