রবিবার, মার্চ ২৪

পুলওয়ামা কাণ্ডের জের, বিশ্বকাপে পাক ম্যাচ বাতিলের ডাক ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়ার

দ্য ওয়াল ব্যুরো: পুলওয়ামার জঙ্গি হামলার পরে নিন্দেয় সরব হয়েছে গোটা দেশ। ক্রিকেটাররাও তার ব্যতিক্রম নয়। বিরাট, রোহিত থেকে শুরু করে শচীন, সেহওয়াগ, গম্ভীর, সবাই সরব হয়েছেন এই হামলার বিরুদ্ধে। এ বার সেই বিরোধে যুক্ত হলো ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া। বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ না খেলার জন্য বোর্ডের কাছে আবেদন জানাল তারা।

রবিবার সিসিআই-এর সেক্রেটারি সুরেশ বাফনা বলেন, “আমরা পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে হওয়া জঙ্গি হামলার নিন্দে করছি। যদিও সিসিআই একটা ক্রিকেট সংস্থা, তারপরেও খেলার আগে আমাদের কাছে আমাদের দেশ। বিসিসিআইয়ের কাছে আমাদের আবেদন বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কট করুক ভারত। তবেই শহিদদের প্রকৃত সম্মান জানানো হবে।”

সেইসঙ্গে তিনি বলেন, “এই জঙ্গি হামলার পর পাকিস্তানের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক তথা বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের মুখ খোলা উচিত ছিল। তিনি দেশের প্রধানমন্ত্রী। তাঁর যদি মনে হয় এই জঙ্গি হামলায় পাকিস্তানের কোনও হাত নেই, তাহলে সেটা সবার সামনে বলা উচিত ছিল। মানুষের সত্যিটা জানা উচিত। কিন্তু যেহেতু তিনি চুপ করে আছেন, তাহলে বলা যায় নিশ্চয় মনের মধ্যে কিছু আছে।” 

বৃহস্পতিবারের জঙ্গি হামলার পরেই শুক্রবার বৈঠক করেন সিসিআই-এর কর্তারা। বৈঠকের পরেই মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামে রাখা ইমরান খানের ছবি ঢেকে দেওয়া হয়। এই ব্যাপারে সুরেশ বাফনা বলেন, “আমরা শুক্রবারের মিটিংয়েই ঠিক করেছিলাম, এই ঘটনার প্রতিবাদে ইমরান খানের ছবি ঢেকে দেওয়া হবে। ছবিটা কবে সরিয়ে ফেলা হবে, সে ব্যাপারে আমরা পরে সিদ্ধান্ত নেব।”

১৬ জুন ইংল্যান্ডের ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের বিরুদ্ধে খেলা বিরাট কোহলিদের। সিসিআই-এর আবেদনের পর এ বার বোর্ডের তরফে কী উত্তর আসে, সে দিকেই তাকিয়ে সবাই।

আরও পড়ুন

‘কোনও পাক গায়কের সঙ্গে কাজ করবেন না’, জঙ্গি হামলার পর হুঁশিয়ারি রাজ ঠাকরের

Shares

Comments are closed.