বৃহস্পতিবার, জানুয়ারি ২৩
TheWall
TheWall

টেলএন্ডারদের ব্যাটে মানরক্ষা ভারতের, এবার ভরসা শামি, বুমরাহ

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল ছাড়া ব্যাট হাতে বিশেষ কিছু করতে পারল না ভারতের টপ ও মিডল অর্ডার। শেষ পর্যন্ত টেলএন্ডারদের ব্যাটে আড়াইশ পেরলো ভারত। পুরো ৫০ ওভার খেলতেই পারলেন না ভারতীয় ব্যাটসম্যানরা। ২৫৫ রানে অলআউট হয়ে গেলেন কোহলিরা।

এই ম্যাচে অনেক দিন পরে ভারতের ওপেনিং জুটিতে ফিরেছিলেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। কিন্তু পুরনো ফর্মে ফিরতে পারলেন না তাঁরা। মাত্র ১০ রান করে স্টার্কের বলে আউট হন রোহিত। তারপর পার্টনারশিপ গড়েন ধাওয়ান ও রাহুল। টি ২০ সিরিজের ফর্মই এগিয়ে নিয়ে যেতে থাকেন তাঁরা। ধাওয়ান নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন। ১২১ রানের পার্টনারশিপ গড়েন দু’জনে।

তারপরেই জোড়া ধাক্কা লাগে ভারতীয় ব্যাটিংয়ে। মাত্র ৬ রানের মধ্যে আউট হয়ে যান দু’জনে। রাহুল ৪৭ ও ধাওয়ান ৭৪ করে আউট হন। দুই সেট ব্যাটসম্যান আউট হতেই চাপে পড়ে যায় ভারত। চার নম্বরে নামা কোহলি বিশেষ কিছু করতে পারেননি। জাম্পাকে ছক্কা মারার পরের বলেই তাঁর হাতে ক্যাচ দিয়ে ১৬ রানের মাথায় ফিরে যান বিরাট। ডিপেন্ডেবল শ্রেয়স আইয়ারও ৪ রানের মাথায় স্টার্কের শিকার হন।

পাঁচ উইকেট পড়ে যাওয়ার পর কিছুটা ধরে খেলার চেষ্টা করেন ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজা। দলের রানকে ২০০ পার করেন তাঁরা। কিন্তু তারপরেই ফের জোড়া ধাক্কা খায় ভারত। প্রথমে ২৫ রানের মাথায় জাদেজা ও তারপর ২৮ রানের মাথায় পন্থ আউট হন। তারপরেও কিছুটা প্রতিরোধ গড়লেন ভারতের টেলএন্ডাররা। শার্দুল ঠাকুর ১৩, কুলদীপ যাদব ১৭ করেন। ৫০ তম ওভারের প্রথম বলেই ১০ রানের মাথায় শামি আউট হতেই ২৫৫ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে স্টার্ক ৩টি, কামিংস ও রিচার্ডসন ২টি করে এবং জাম্পা ও অ্যাগার ১টি করে উইকেট নেন।

এবার সব দায়িত্ব ভারতের বোলিং ইউনিটের। ওয়াংখেড়ের শিশির ভেজা উইকেটে ভাল বল করতে হবে শামি, বুমরাহ, কুলদীপদের। প্রথম ১০ ওভারের মধ্যে অন্তত ৩টি উইকেট তুলতেই হবে কোহলিদের। নইলে ম্যাচ চলে যাবে অস্ট্রেলিয়ার হাতে।

Share.

Comments are closed.