রবিবার, নভেম্বর ১৭

রাঁচিতে শুরুতেই ধাক্কা, ময়ঙ্ক-পূজারা-কোহলির উইকেট হারিয়ে চাপে ভারত

দ্য ওয়াল ব্যুরো: টসে জিতলেও শুরুটা ভালো হল না ভারতের। রাঁচির উইকেটে প্রথম থেকেই দক্ষিণ আফ্রিকার পেস বোলারদের সামনে চাপে পড়ে যায় ভারত। রাবাদা ও নর্তজের বলে ময়ঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা ও অধিনায়ক বিরাট কোহলির উইকেট হারিয়ে চাপে ভারত। দলকে ম্যাচে ফেরানোর চেষ্টা করছেন রোহিত শর্মা ও আজিঙ্ক্যা রাহাণে জুটি।

রাঁচির উইকেটে খেলা শুরু হওয়ার পরেই দেখা গেল পিচে অসমান বাউন্স রয়েছে। অর্থাৎ কোনও কোনও বল বসছে। তাই রাবাদা ও এনগিডি মিলে স্টাম্প টু স্টাম্প বল করা শুরু করেন। ফলে সমস্যা হচ্ছিল ময়ঙ্ক ও রোহিতের। রাবাদার বলে খোঁচা মেরে স্লিপে দু প্লেসির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ময়ঙ্ক।

তিন নম্বরে নামা পূজারাকেও খুব একটা সাবলীল দেখাচ্ছিল না। রাবাদার বলেই এলবিডবলু হন তিনি। আম্পায়ার প্রথমে আউট না দিলেও রিভিউ নেয় দক্ষিণ আফ্রিকা। রিভিউর পরে আউট হন পূজারা। তারপর পার্টনারশিপ গড়েন অধিনায়ক বিরাট ও রোহিত।

এই সময়ে কয়েকটা বড় শট খেলেন দুজনে। কোহলি শুরু থেকেই শট খেলছিলেন। কিন্তু নর্তজের একটা বল ভিতরের দিকে ঢুকে আসে। বলের লাইন মিস করেন তিনি। ১২ রান করে এলবিডবলু হয়ে ফেরেন তিনি। ৩৯ রানে ৩ উইকেট পড়ে যায় ভারতের।

তিন উইকেট পড়ে গেলেও একদিকে টিকে আছেন রোহিত। শুরুতে সমস্যা হলেও যত খেলা গড়াচ্ছে রোহিতের ব্যাটিং দেখে ভালো লাগছে। ছাড়ার বল ছাড়ছেন। খারাপ বল হলে বড় শট খেলছেন। তাঁর সঙ্গে ম্যাচ ধরার চেষ্টা করছেন সহ-অধিনায়ক আজিঙ্ক্যা রাহাণে।

লাঞ্চের বিরতি পর্যন্ত ভারতের রান ৩ উইকেটের বিনিময়ে ৭১। রোহিত ৩৮ ও রাহাণে ১১ করে খেলছেন। এখন দেখার লাঞ্চের পরে ফিরে এসে ম্যাচে ভারত নিজেদের কব্জা জমাতে পারে কিনা।

পড়ুন দ্য ওয়াল-এর পুজোসংখ্যার বিশেষ লেখা…

Comments are closed.