সোমবার, অক্টোবর ২১

আগরওয়ালের সেঞ্চুরি, বিরাট-পূজারার হাফসেঞ্চুরিতে পুনেতে দুরন্ত শুরু ভারতের

দ্য ওয়াল ব্যুরো: প্রথম টেস্ট যেখানে শেষ করেছিলেন ভারতীয় ব্যাটসম্যানরা, দ্বিতীয় টেস্টে সেখানেই শুরু করলেন। রোহিত সেঞ্চুরি না পেলেও সেঞ্চুরি এল ময়ঙ্ক আগরওয়ালের ব্যাট থেকে। হাফসেঞ্চুরি করলেন পূজারা ও বিরাট কোহলি। সব মিলিয়ে প্রথম দিনের শেষে ভালো জায়গায় ভারত।

পুনেতে ভারতীয় দলে একটা বদল হয়। হনুমা বিহারীর জায়গায় অতিরিক্ত বোলার হিসেবে উমেশ যাদবকে নেওয়া হয় দলে। এ দিনও টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক কোহলি। কিন্তু শুরুতেই ঝটকা লাগে। মাত্র ১৪ রান করে আউট হয়ে যান বিশাখাপত্তনমের দু’ইনিংসেই সেঞ্চুরি করা রোহিত শর্মা।

রোহিত আউট হলেও নিজের ছন্দে খেলছিলেন ময়ঙ্ক। প্রথমে কিছুটা নড়বড়ে দেখালেও ধীরে ধীরে টাইমিং ফিরে পান তিনি। তাঁকে সঙ্গ দেন পূজারা। দু’জনে মিলে পার্টনারশিপ গড়ে তোলেন। দু’জনেই হাফসেঞ্চুরি করেন। লাঞ্চের পরে ৫৮ রানের মাথায় রাবাদার বলে আউট হন পূজারা।

পূজারা আউট হলে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে পার্টনারশিপ গড়েন ময়ঙ্ক। আগের ম্যাচে ডবল সেঞ্চুরির পরে এই ম্যাচেও নিজের সেঞ্চুরি পূর্ণ করেন ময়ঙ্ক। সেঞ্চুরির পরেই ১০৮ রানের মাথায় আউট হন তিনি।

তারপর পার্টনারশিপ গড়েন অধিনায়ক- সহ অধিনায়ক জুটি। হাফসেঞ্চুরি করেন বিরাট। দিনের খেলা শেষ হয়ে পর্যন্ত তাঁরাই ক্রিজে ছিলেন। শেষ পর্যন্ত ৪.৫ ওভার আগেই শেষ হয়ে যায় প্রথম দিনের খেলা। প্রথম দিনের শেষে ভারতের রান ৩ উইকেটে ২৭৩। কোহলি ৬৩ ও রাহানে ১৮ রান করে ব্যাট করছেন।

দ্বিতীয় দিন বিরাটের কাছে সুযোগ টেস্ট ক্রিকেটে আরও একটি সেঞ্চুরি করার। সেই আশাতেই শুক্রবার ম্যাচের দিকে নজর রাখবেন ভারতীয় সমর্থকরা।

Comments are closed.