রবিবার, সেপ্টেম্বর ২২

ব্যাটে কামাল রোহিতের, ডাকওয়ার্থ লুইস নিয়মে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ পকেটে বিরাটদের

দ্য ওয়াল ব্যুরো: বিশ্বকাপের ফর্ম এখনও ধরে রেখেছেন রোহিত শর্মা। এ দিনও ব্যাট হাতে ভারতের হয়ে সবথেকে বেশি রান করলেন এই মুম্বইকর। বল হাতেও দাপট দেখালেন ভারতীয় বোলাররা। রভম্যান পাওয়েল কিছুটা চেষ্টা করলেও কাজে এল না। মাঝপথে বৃষ্টির জন্য খেলা বন্ধ হওয়ায় ডাকওয়ার্থ লুইস নিয়মে ম্যাচ জিতল ভারত। সেইসঙ্গে টি ২০ সিরিজও জিতলেন কোহলিরা।

এ দিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বিরাট। দুরন্ত শুরু করেন দুই ওপেনার ধাওয়ান ও রোহিত। সাবলীল ভাবে রান তুলতে থাকেন তাঁরা। দুজনে মিলে ৬৭ রানের পার্টনারশিপ গড়েন। ২৩ রানের মাথায় আউই হন ধাওয়ান। তারপর পার্টনারশিপ গড়েন কোহলি ও রোহিত। আগের দিনের মতোই খেলছিলেন তাঁরা। ভারতের রান ১০০ পার করেন দুজনে।

৬৭ রান করে বড় শট খেলতে গিয়ে আউট হন রোহিত। বিরাট ২৮ করেন। এ দিনও রান পাননি পন্থ। শেষদিকে ক্রুনাল ২০ রান করে ভারতের রান ১৫০ পার করান। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৭ তোলে ভারত।

জবাবে ব্যাট করতে নেমে এ দিনও শুরুতে জোড়া ধাক্কা খায় ওয়েস্ট ইন্ডিজ। লুইস এ দিনও শূণ্য করে আউট হন। নারিন ৪ করেন। তারপর জুটি বাঁধেন রভম্যান পাওয়েল ও নিকোলাস পুরান। একদিকে পাওয়েল মেরে খেললেও পুরান ধীরে খেলছিলেন। ফলে আস্কিং রেট বাড়ছিল। শেষ পর্যন্ত ৫৪ করে আউট হন পাওয়েল। পুরান করেন ১৯। দুটি উইকেটই নেন ক্রুনাল।

যখন ১৫.৪ ওভারে ৪ উইকেটে ৯৮ রান ওয়েস্ট ইন্ডিজের, তখনই বৃষ্টি নামে। অনেক অপেক্ষার পরেও বৃষ্টি থামেনি। তাই খেলা শেষ করে দেওয়ার সিদ্ধান্ত নেন আম্পায়াররা। ডাকওয়ার্থ লুইস নিয়মে সেই সময় ১২০ ছিল পার স্কোর। ফলে ২২ রানে ম্যাচ জিতে যায় ভারত।

পরপর দুদিন দুটো ম্যাচ জিতে ২-০ ব্যবধানে সিরিজ জিতলেন কোহলিরা। মঙ্গলবার সিরিজ হোয়াইট ওয়াশের লক্ষ্যে নামবেন তাঁরা।

Comments are closed.