সোমবার, অক্টোবর ২১

কোহলির ‘বিরাট’ ব্যাটে মোহালি জয় ভারতের

দ্য ওয়াল ব্যুরো : প্রথম টি ২০ ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল ধরমশালায়। হতাশ হয়েছিলেন ভারতীয় সমর্থকরা। কিন্তু দ্বিতীয় ম্যাচে মোহালিতে হতাশ হলেন না তাঁরা। দেখলেন বিরাট কোহলি শো। ভারত অধিনায়কের ব্যাটে সহজেই দক্ষিণ আফ্রিকাকে সাত উইকেটে হারিয়ে টি ২০ সিরিজ শুরু করল ভারত।

এ দিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন বিরাট। ওপেনার রিজা হেনড্রিক্স ৬ রান করে আউট হলেও অধিনায়ক কুইন্টন ডি’কক ও বাভুমা পার্টনারশিপ গড়েন। ভালো গতিতেই রান তুলতে থাকতেন তাঁরা। অধিনায়ক হিসেবে নিজের প্রথম টি ২০ ম্যাচেই হাফসেঞ্চুরি করেন ডি’কক। কিন্তু তারপরেই নবদীপ সাইনির বলে দুরন্ত ক্যাচে তাঁকে প্যাভিলিয়নে ফেরান বিরাট।

বাভুমাও ভালোই খেলছিলেন। কিন্তু ৪৯ রানের মাথায় আউট হন তিনি। দুই সেট ব্যাটসম্যান আউট হওয়ার পরেই রানের গতি কমে যায়। শেষ দিকে ভালো বল করেন দীপক চাহার, হার্দিক পান্ড্যরা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৯ রানে শেষ হয় প্রোটিয়াদের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে দুটো ছক্কা মারলেও ১২ করে আউট হন রোহিত শর্মা। তারপর পার্টনারশিপ গড়েন শিখর ধাওয়ান ও কোহলি। তাঁদের খেলা দেখে মনে হচ্ছিল দুজনেই ম্যাচ জিতিয়ে দেবেন। কিন্তু ৪০ রানের মাথায় ক্রিকেট দুনিয়ার অন্যতম সেরা ক্যাচ ধরে ধাওয়ানকে ফেরান মিলার। পন্থও দ্রুত আউট হয়ে ফিরে যান।

কিন্তু একদিকে ছিলেন অধিনায়ক কোহলি। নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে খেলতে থাকেন তিনি। এ দিন নিজের ২২ নম্বর হাফসেঞ্চুরি করলেন কোহলি। টপকে গেলেন রোহিত ( ২১ )কে। রানের বিচারেও রোহিতকে টপকালেন বিরাট। শেষ পর্যন্ত ১৯ ওভারের শেষ বলে চার মেরে ম্যাচ শেষ করেন শ্রেয়স আইয়ার। কোহলি ৫২ বলে ৭২ ও আইয়ার ১৬ করে অপরাজিত থাকেন।

এই জয়ের ফলে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত। রবিবার বেঙ্গালুরুতে টি ২০ সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। কার্যত নিজের ঘরের মাঠেই সিরিজ জিততে মুখিয়ে থাকবেন বিরাট।

Comments are closed.